Home » মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক ভিটিসি এর মাধ্যমে সেনাবাহিনীর ০৯টি ইউনিট এবং ০১টি প্রশিক্ষণ প্রতিষ্ঠানকে জাতীয় পতাকা (ন্যাশনাল ষ্ট্যান্ডার্ড) প্রদান

মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক ভিটিসি এর মাধ্যমে সেনাবাহিনীর ০৯টি ইউনিট এবং ০১টি প্রশিক্ষণ প্রতিষ্ঠানকে জাতীয় পতাকা (ন্যাশনাল ষ্ট্যান্ডার্ড) প্রদান

Author: আইএসপিআর

ঢাকা, ১১ অক্টোবর ২০২০ (রবিবার) ঃ বাংলাদেশ সেনাবাহিনীর ৯ পদাতিক ডিভিশনের তত্ত্বাবধানে সাভার সেনানিবাসে আজ রবিবার (১১-১০-২০২০) কোর অব মিলিটারি পুলিশ সেন্টার এন্ড স্কুল (সিএমপিসিএন্ডএস), যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ পূর্বক ১, ৩, ৬ ও ৮ ইঞ্জিনিয়ার ব্যাটালিয়ন, এডহক ১১ বীর (মেকানাইজড), ১২ বীর, ১৩ বীর, ১৫ বীর (সাপোর্ট ব্যাটালিয়ন), ৫৯ ইস্ট বেংগল (সাপোর্ট ব্যাটালিয়ন) এবং স্কুল অব ইনফ্যান্ট্রি এন্ড ট্যাকটিকস (এসআইএন্ডটি)’কে জাতীয় পতাকা (ন্যাশনাল ষ্ট্যান্ডার্ড) প্রদান প্যারেড অনুষ্ঠিত হয়।

উক্ত প্যারেডে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে ভিডিও টেলি কনফারে›স (ভিটিসি) এর মাধ্যমে সংযুক্ত থেকে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ, এসবিপি, বিএসপি, বিজিবিএম, পিবিজিএম, বিজিবিএমএস, পিএসসি, জি মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষে বর্ণিত ইউনিট/প্রতিষ্ঠানসমূহকে জাতীয় পতাকা (ন্যাশনাল ষ্ট্যান্ডার্ড) প্রদান করেন।

জাতীয় পতাকা (ন্যাশনাল ষ্ট্যান্ডার্ড) প্রদান প্যারেড শেষে মাননীয় প্রধানমন্ত্রী তাঁর মূল্যবান বক্তব্য প্রদান করেন। এ সময় তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া এ সেনাবাহিনীকে একটি প্রশিক্ষিত, সুশৃংখল এবং আধুনিক সাজসজ্জায় সজ্জিত বাহিনী হিসেবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেন। মাননীয় প্রধানমন্ত্রী দেশ গঠন ও বিভিন্ন দুর্যোগ মোকাবেলায় এবং আন্তর্জাতিক পরিমন্ডলে সেনাবাহিনীর আত্মত্যাগ ও অসামান্য অবদানের কথা স্মরণ করেন।

এছাড়াও তিনি ১, ৩, ৬ ও ৮ ইঞ্জিনিয়ার ব্যাটালিয়ন, এডহক ১১ বীর (মেকানাইজড), ১২ বীর, ১৩ বীর, ১৫ বীর (সাপোর্ট ব্যাটালিয়ন), ৫৯ ইস্ট বেংগল (সাপোর্ট ব্যাটালিয়ন) এবং এসআইএন্ডটি’র গৌরবময় ঐতিহ্যের ধারা অব্যাহত রেখে ক্রমান্বয়ে উন্নতির দিকে এগিয়ে যাবে এবং সেনাবাহিনীর চৌকস ইউনিট হিসেবে নিজেদের অবস্থান সুসংহত ও সুদৃঢ় করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

উক্ত অনুষ্ঠানে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা: মো: এনামুর রহমান, এমপি সহ উধর্¡তন সামরিক ও অসামরিক কর্মকর্তাগণ এবং বিভিন্ন পদবীর সেনাসদস্যগণ উপস্থিত ছিলেন।

সম্পর্কিত পোস্ট