Home » মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক প্রতিরক্ষা মন্ত্রণালয় পরিদর্শন

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক প্রতিরক্ষা মন্ত্রণালয় পরিদর্শন

Author: আইএসপিআর

ঢাকা, ০৪ এপ্রিল ২০১৯ঃ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বৃহস্পতিবার ০৪ এপ্রিল ২০১৯ ঢাকার শের-ই-বাংলা নগরস্থ প্রতিরক্ষা মন্ত্রণালয় পরিদর্শন করেন। মাননীয় প্রধানমন্ত্রী প্রতিরক্ষা মন্ত্রণালয়ে আগমন করলে প্রতিরক্ষা সচিব জনাব আখতার হোসেন ভূইয়া তাঁকে স্বাগত জানান ।

পরিদর্শনকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সমন্বয়ক (এসডিজি) জনাব মো: আবুল কালাম আজাদ এবং ভারপ্রাপ্ত সেনাবাহিনী প্রধান লেফটেন্যান্ট জেনারেল মোঃ সামছুল হক, ওএসপি, পিএসসি; নৌবাহিনী প্রধান এডমিরাল আওরঙ্গজেব চৌধুরী, এনবিপি, ওএসপি, বিসিজিএম, বিসিজিএমএস, এনডিসি, পিএসসি এবং বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত, বিবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি উপস্থিত ছিলেন।

প্রতিরক্ষা সচিব জনাব আখতার হোসেন ভূইয়া মাননীয় প্রধানমন্ত্রীকে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের কর্মকা-, বিগত বছরসমুহের উল্লেখযোগ্য সাফল্য এবং ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে অবহিত করার পর মাননীয় প্রধানমন্ত্রী দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন। তিনি তাঁর বক্তব্যে উল্লেখ করেন যে, জাতির পিতার সোনার বাংলা গড়ার স্বপ্ন পূরনে সশস্ত্র বাহিনীর সম্প্রসারণ ও আধুনিকায়নের কার্যক্রমসমুহ পর্যায়ক্রমে বাস্তবায়ন করা হচ্ছে। বর্তমান সরকার তৃতীয় মেয়াদে ক্ষমতা গ্রহণের পর দেশের প্রতিরক্ষা ব্যবস্থা সুদৃঢ় করণের জন্য কাজ করে যাচ্ছে ।

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের আওতাধীন সামরিক ও বেসামরিক প্রতিষ্ঠানসমুহের সক্ষমতা বৃদ্ধি, স্বাধীন-সার্বভৌম, সুখী, প্রগতিশীল, আধুনিক ও অর্থনৈতিকভাবে উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার প্রচেষ্টায় প্রতিরক্ষা মন্ত্রণালয় নিরলসভাবে কাজ করে যাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। মাননীয় প্রধানমন্ত্রী তাঁর বক্তব্যের পর প্রতিরক্ষা মন্ত্রণালয়ের আওতাধীন দপ্তর/সংস্থাসমুহের প্রধানগণের সাথে দাপ্তরিক বিভিন্ন বিষয়ে মতবিনিময় করেন।

অতপর, মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন করেন। পরিদর্শনকালে তিনি আবেগ আপ্লুত হয়ে পড়েন এবং কিছুক্ষণ নিরবতা পালন করেন। তিনি বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কর্তৃক ব্যবহৃত দপ্তর কক্ষকে যথাযথভাবে সংরক্ষণ করার জন্য প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সকলকে ধন্যবাদ জানান এবং পরে তিনি পরিদর্শন বইতে স্বাক্ষর করেন।

সম্পর্কিত পোস্ট