Home » মানবিক ও ত্রাণ সহায়তা হস্তান্তর শেষে লেবানন থেকে আটকেপড়া ৭১ জন বাংলাদেশী প্রবাসী নাগরিককে নিয়ে দেশে ফিরেছে বিমান বাহিনীর বিমান

মানবিক ও ত্রাণ সহায়তা হস্তান্তর শেষে লেবানন থেকে আটকেপড়া ৭১ জন বাংলাদেশী প্রবাসী নাগরিককে নিয়ে দেশে ফিরেছে বিমান বাহিনীর বিমান

Author: আইএসপিআর

ঢাকা, ১২ আগস্টঃ- লেবাননের বৈরুতে সংঘটিত ভয়াবহ বিষ্ফোরণের কারণে উদ্ভূত পরিস্থিতিতে মানবিক ও ত্রাণ সহায়তা হস্তান্তর শেষে ৭১ জন প্রবাসী বাংলদেশী নাগরিককে নিয়ে বাংলাদেশ বিমান বাহিনীর একটি সি-১৩০জে পরিবহন বিমান বুধবার (১২-০৮-২০২০) দেশে ফিরেছে।

বাংলাদেশ বিমান বাহিনীর ১২ সদস্যের এয়ার ক্রু এর সমন্বয়ে গঠিত এই মিশনের নেতৃত্বে ছিলেন বাংলাদেশ বিমান বাহিনীর গ্রুপ ক্যাপ্টেন শান্তনু চৌধুরী, এসিএসসি, পিএসসি, জিডি(পি)। বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত, বিবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি প্রয়োজনীয় দিক নির্দেশনায় উক্ত মিশনটি পরিচালিত হয়।

বন্ধুপ্রতিম দেশসমূহে সংঘটিত যেকোন দুর্যোগে ক্ষতিগ্রস্থদের সাহায্যার্থে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে জরুরী ভিত্তিতে মানবিক ও ত্রাণ সহায়তা পৌঁছে দেয়ার ক্ষেত্রে বাংলাদেশ বিমান বাহিনী সর্বদা বিমান পরিবহন সেবা প্রদান করে আসছে। এরই ধারাবাহিকতায়, বৈরুতে দুর্ঘটনা কবলিত প্রবাসী বাংলাদেশী, স্থানীয় জনগণ ও জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমে নিয়োজিত বাংলাদেশ নৌবাহিনীর সদস্যদের সহায়তা প্রদানের জন্য জরুরী চিকিৎসা সামগ্রীসহ একজন চিকিৎসক এবং নৌবাহিনী জাহাজের বাস্তব অবস্থা নিরুপনের জন্য একটি কারিগরী মুল্যায়নকারী দলকে বিমান বাহিনীর এই সি-১৩০ পরিবহন বিমানের মাধ্যমে গত রবিবার (০৯-৮-২০২০) লেবাননে পাঠানো হয়েছিল।

উল্লেখ্য যে, ফিরতি পথে বিমানটি বৈরুত থেকে ৭১ জন প্রবাসী বাংলদেশী নাগরিককে দেশে ফিরিয়ে আনে। এর ফলে লেবাননের সাথে বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সুসম্পর্ক আরো বৃদ্ধি পাবে বলে আশা করা হচ্ছে।

সম্পর্কিত পোস্ট