Home » মার্কিন সেনাবাহিনীর আমন্ত্রণে যুক্তরাষ্ট্রে সরকারি সফরে যাচ্ছেন সেনাবাহিনী প্রধান

মার্কিন সেনাবাহিনীর আমন্ত্রণে যুক্তরাষ্ট্রে সরকারি সফরে যাচ্ছেন সেনাবাহিনী প্রধান

Author: আইএসপিআর

ঢাকা, ১৮ এপ্রিল ২০২২: মার্কিন যুক্তরাষ্ট্রের সেনাবাহিনীর আমন্ত্রণে সরকারি সফরে আজ সোমবার (১৮ এপ্রিল ২০২২) যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি।

 

সফরকালে আগামী ২০-২২ এপ্রিল ২০২২ তারিখ পর্যন্ত সেনাবাহিনী প্রধান ওয়াশিংটন ডিসি শহরের পেন্টাগনে মার্কিন সেনাবাহিনীর চিফ অব স্টাফ এবং চিফ অব ন্যাশনাল গার্ডসহ উচ্চপদস্থ সামরিক কর্মকর্তা এবং প্রতিরক্ষা সচিবের কার্যালয়ে ঊর্ধ্বতন বেসামরিক ব্যক্তিবর্গের সাথে সাক্ষাৎ করবেন। এই সফরে  যুক্তরাষ্ট্রের ন্যাশনাল ডিফেন্স ইউনিভার্সিটিতে অবস্থিত Near East South Asia (NESA) সেন্টারের একজন গ্রাজুয়েট হিসেবে সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন  আহমেদ-কে প্রতিষ্ঠানটির হল অব ফেম এ অন্তর্ভুক্ত করা হবে ।  তিনি সেখানে দক্ষিণ এশিয়ার আঞ্চলিক নিরাপত্তা পরিস্থিতির উপর একটি গোল টেবিল বৈঠকে অংশগ্রহণ করবেন ।

 

আগামী ২৫-২৬ এপ্রিল ২০২২ তারিখে সেনাবাহিনী প্রধান জাতিসংঘ সদর দপ্তরে ভারপ্রাপ্ত মিলিটারি এডভাইজার এবং পুলিশ এডভাইজারসহ ডিপার্টমেন্ট অব সেফটি এ্যান্ড সিকিউরিটি (UNDSS), ডিপার্টমেন্ট অব অপারেশনাল সাপোর্ট (UNDOS) এবং ডিপার্টমেন্ট অব পলিটিক্যাল এ্যান্ড পিস বিল্ডিং এ্যাফেয়ার্স (UNDPPA) এর নেতৃস্থানীয় ব্যক্তিবর্গের সাথে সাক্ষাৎ করবেন।

 

সফর শেষে আগামী ২৭ এপ্রিল ২০২২ তারিখ তিনি দেশে প্রত্যাবর্তন করবেন।

সম্পর্কিত পোস্ট