Home » মুজিববর্ষ কাপ এ্যামেচার গলফ চ্যাম্পিয়নশীপ ২০২০ শুরু

মুজিববর্ষ কাপ এ্যামেচার গলফ চ্যাম্পিয়নশীপ ২০২০ শুরু

Author: আইএসপিআর

ঢাকা, ০৭ জানুয়ারি ২০২০ঃ- বাংলাদেশ গলফ ফেডারেশন এর সার্বিক তত্ত্বাবধান ও কুর্মিটোলা গলফ ক্লাব এর আয়োজনে “মুজিববর্ষ কাপ এ্যামেচার গলফ চ্যাম্পিয়নশীপ ২০২০” আজ মঙ্গলবার (০৭-০১-২০২০) ঢাকা সেনানিবাসস্থ কুর্মিটোলা গলফ ক্লাবে উদ্বোধন করা হয়। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জনাব জাহিদ আহসান রাসেল, এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ টুর্ণামেন্টের উদ্ধোধন করেন।

উক্ত অনুষ্ঠানে বাংলাদেশ গলফ ফেডারেশনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মেজর জেনারেল মোঃ এনায়েত উল্লাহ, সেক্রেটারী জেনারেল ব্রিগেডিয়ার জেনারেল মোঃ তাজুল ইসলাম ঠাকুর, টুর্ণামেন্ট ডাইরেক্টর ব্রিগেডিয়ার জেনারেল আবিদুর রেজা খান (অবঃ), জয়েন্ট সেক্রেটারী ব্রিগেডিয়ার জেনারেল জিএসএম হামিদুর রহমান (অবঃ), ওরিয়ন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক জনাব সালমান ওবাইদুল করিম এবং মুজিববর্ষ কাপ এ্যামেচার গলফ চ্যাম্পিয়নশীপ অর্গানাইজিং কমিটির ভাইস চেয়ারম্যান জনাব ফরিদুদ্দিন খান (রুমি) উপস্থিত ছিলেন।

টুর্ণামেন্টের উদ্বোধন উপলক্ষে কুর্মিটোলা গলফ ক্লাবে আজ মঙ্গলবার প্রেস ব্রিফিং এর আয়োজন করা হয়। প্রেস ব্রিফিং অনুষ্ঠানে উপস্থিত ছিলেন টুর্ণামেন্ট ডাইরেক্টর ব্রিগেডিয়ার জেনারেল আবিদুর রেজা খান (অবঃ), বাংলাদেশ গলফ ফেডারেশনের যুগ্ম-সচিব ব্রিগেডিয়ার জেনারেল জিএসএম হামিদুর রহমান (অবঃ)।

উপস্থিত কর্মকর্তাগণ বাংলাদেশ এ্যামেচার গলফ টুর্ণামেন্ট সংক্রান্ত বিষয়ে প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকগণকে অবহিত করেন এবং বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। বাংলাদেশের জনপ্রিয় ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ সংবাদ ব্রিফিং এ উপস্থিত থেকে এ টুর্ণামেন্টের বিস্তারিত সংবাদ সংগ্রহ করেন।

উল্লেখ্য, বাংলাদেশ এ্যামেচার গলফ টুর্নামেন্ট একটি গুরুত্বপূর্ণ আন্তর্জাতিক টুর্ণামেন্ট। ১৯৮২ সালে প্রথম বাংলাদেশ এ্যামেচার গলফ চ্যাপিম্পয়নশীপ শুরু হয়। আন্তর্জাতিক মানের এ খেলাটি এ বছর (৪র্থ বারের মত) ওরিয়ন গ্রুপ এর পৃষ্ঠপোষকতায় অনুষ্ঠিত হচ্ছে। উল্লেখ্য যে, বাংলাদেশের স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর শততম জন্মবার্ষিকী জাঁকজমকপূর্ণভাবে উদযাপনের গর্বিত অংশীদার হওয়ার জন্য এ আন্তর্জাতিক মর্যাদাবান গলফ প্রতিযোগিতাটির নামকরণ করা হয়েছে “মুজিববর্ষ কাপ এ্যামেচার গলফ চ্যাম্পিয়নশীপ ২০২০”।

০৮ থেকে ১১ জানুয়ারি ২০২০ তারিখ পর্যন্ত অনুষ্ঠিতব্য আন্তর্জাতিক এ গলফ চ্যাম্পিয়নশীপ টুর্ণামেন্টে বাংলাদেশ জাতীয় দল ছাড়াও আফগানিস্তান, ইরান, চীন, ভূটান, নেপাল, মালয়েশিয়া ও শ্রীলংকা’র শ্রেষ্ঠ এ্যামেচার গলফারগণ অংশগ্রহণ করছেন। ২২ জন বিদেশী গলফারসহ সর্বমোট ২০৫ জন গলফার (পুরুষ ১৮০ ও মহিলা ২৫) এ প্রতিযোগিতায় অংশ নিচ্ছেন। উল্লেখ্য, প্রাকৃতিক সৌন্দর্যমন্ডিত আন্তর্জাতিক মানের কুর্মিটোলা গলফ ক্লাবে জাঁকজমকপূর্ণ পরিবেশে এ খেলা অনুষ্ঠিত হতে যাচ্ছে।

আগামী ১১ জানুয়ারি ২০২০ তারিখে আন্তর্জাতিক মানের এই প্রতিযোগিতার সমাপনী দিনে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় অর্থ মন্ত্রী জনাব আ হ ম মুস্তফা কামাল, এফসিএ, এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করবেন ।

সম্পর্কিত পোস্ট