Home » যথাযোগ্য মর্যাদায় নৌবাহিনীতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত

যথাযোগ্য মর্যাদায় নৌবাহিনীতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত

Author: আইএসপিআর

ঢাকা, ১৭ মার্চ ২০২১ঃ যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে আজ বুধবার (১৭-০৩-২০২১) নৌবাহিনীর সকল জাহাজ/ঘাঁটিসমূহে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২১ উদ্যাপিত হয়েছে। এ উপলক্ষে ঢাকা, চট্টগ্রাম ও খুলনা নৌঅঞ্চলে নিজ নিজ ব্যবস্থাপনায় বিশেষ র‌্যালির আয়োজন করা হয়। এতে নৌবাহিনীর সকল স্তরের সামরিক-অসামরিক কর্মকর্তা, কর্মচারী ও নাবিকগণ অংশগ্রহণ করে।

পরে জাতির পিতার জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে সকল নৌঅঞ্চলের মসজিদগুলোতে বাদ যোহর মিলাদ মাহফিল ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। এছাড়া সকল জাহাজ/ঘাঁটিতে জাতির পিতার জীবনী ও কর্মকান্ডের উপরে নির্মিত বিশেষ প্রামাণ্যচিত্র প্রদর্শন ও বিশেষ আলোচনা অনুষ্ঠিত হয়। তাছাড়া সকল জাহাজ ও ঘাঁটিসমূহে প্রীতিভোজের আয়োজন অনুষ্ঠিত হয়। দিবসটি উপলক্ষে নৌবাহিনীর সকল জাহাজ/ঘাঁটিসমূহে দেশ গঠনে বঙ্গবন্ধুর অবদান স¤¦লিত বিভিন্ন ব্যানার ও ফেস্টুন দ্বারা বর্ণিল সাজে সজ্জিত করা হয়। এছাড়া সূর্যাস্ত হতে মধ্যরাত পর্যন্ত সকল ঘাঁটির প্রধান প্রধান গেটসহ গুরুত্বপূর্ণ পয়েন্টে আলোকসজ্জা করা হয়।

সম্পর্কিত পোস্ট