Home » যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যে নৌবাহিনীর সকল জাহাজ এবং ঘাঁটিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০১৯ পালিত

যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যে নৌবাহিনীর সকল জাহাজ এবং ঘাঁটিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০১৯ পালিত

Author: আইএসপিআর

ঢাকা, ১৭ মার্চ ২০১৯ ঃ যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যে বাংলাদেশ নৌবাহিনীর সকল জাহাজ এবং ঘাঁটিসমুহে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৯৯তম জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস-২০১৯ পালিত হয়েছে। এ উপলক্ষ্যে সকল নৌঅঞ্চলের, জাহাজ এবং ঘাঁটিসমুহে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জীবনীর উপর আলোচনা ও বিশেষ ডকুমেন্টারী ফিল্ম প্রদর্শিত হয়। এতে নৌবাহিনীর সকল সামরিক ও অসামরিক কর্মকর্তা এবং নাবিকগণ স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন। এই বিশেষ আলোচনা ও ফিল্মশো সকল নৌসদস্যকে বঙ্গবন্ধুর জীবনাদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে দেশ সেবায় আত্মনিয়োগ করতে অনুপ্রেরণা যোগাবে ।

দিবসটি উপলক্ষ্যে মহামান্য রাষ্ট্রপতি এবং মাননীয় প্রধানমন্ত্রী সকালে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে পুস্পস্তবক অর্পণ এবং শ্রদ্ধা নিবেদন করেন। এসময় সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ, নৌবাহিনী প্রধান এডমিরাল আওরঙ্গজেব চৌধুরী ও বিমানবাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত উপস্থিত ছিলেন।

এছাড়া দিবসটি উপলক্ষে নৌপরিবার শিশু নিকেতন ঢাকা, চট্টগ্রাম ও খুলনায় আলোচনা সভা, রচনা প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। পাশাপাশি বিএন লেডিস ক্লাব এর তত্ত্বাবধানে ঢাকা, চট্টগ্রাম ও খুলনায় চিত্রাংকন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়। এর আগে বাদ ফজর সকল নৌঘাঁটির মসজিদগুলোতে জাতির পিতার আত্মার মাগফিরাত কামনা করে মিলাদ মাহফিল ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

সম্পর্কিত পোস্ট