Home » যুক্তরাজ্যের HIS MAJESTY THE KING’S CORONATION PROCESSION উদযাপন উপলক্ষ্যে বাংলাদেশ সশস্ত্র বাহিনীর সামরিক কন্টিনজেন্টের অনুষ্ঠানে অংশগ্রহণ শেষে দেশে প্রত্যাবর্তন

যুক্তরাজ্যের HIS MAJESTY THE KING’S CORONATION PROCESSION উদযাপন উপলক্ষ্যে বাংলাদেশ সশস্ত্র বাহিনীর সামরিক কন্টিনজেন্টের অনুষ্ঠানে অংশগ্রহণ শেষে দেশে প্রত্যাবর্তন

Author: আইএসপিআর
ঢাকা, ০৮ মে ২০২৩ঃ যুক্তরাজ্যের HIS MAJESTY THE KING’S CORONATION PROCESSION উদযাপন উপলক্ষ্যে যুক্তরাজ্য সরকারের আমন্ত্রণে অংশগ্রহণকারী বাংলাদেশ সেনা, নৌ ও বিমান বাহিনীর সমন¡য়ে সশস্ত্র বাহিনীর দশ সদস্য বিশিষ্ট একটি সামরিক কন্টিনজেন্ট গত ২৭ এপ্রিল ২০২৩ তারিখে যুক্তরাজ্যে গমন করে।
গত ০৬ মে ২০২৩ তারিখ লন্ডন ওয়েস্টমিনস্টার অ্যাবে-তে এক জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানে রাজা তৃতীয় চার্লসের আনুষ্ঠানিক রাজ্যাভিষেক হয়। বিশে¡র প্রায় ১০০টি রাষ্ট্র ও সরকার প্রধানসহ আনুমানিক ২২০০ জন আমন্ত্রিত অতিথি এই রাজ্যাভিষেক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা উক্ত অনুষ্ঠানের আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এই ঐতিহাসিক মুহূর্তকে স্মরণীয় করতে যুক্তরাজ্যের সশস্ত্র বাহিনী ছাড়াও ৪০টি দেশের প্রায় ৪০০ জন সশস্ত্র বাহিনীর সদস্য এই কুচকাওয়াজে অংশগ্রহণ করেন।
বাংলাদেশ সেনাবাহিনীর লেফটেন্যান্ট কর্নেল সাদাত মোহাম্মদ হাসান, পিএসসি এর নেতৃত্বে সেনা, নৌ ও বিমান বাহিনীর সদস্যদের সমন¡য়ে গঠিত বাংলাদেশ সশস্ত্র বাহিনীর একটি চৌকস কন্টিনজেন্ট এই রাজ্যাভিষেক অনুষ্ঠানের কুচকাওয়াজে অংশগ্রহণ করে।
অনুষ্ঠান সমাপনান্তে আজ সোমবার (০৮ মে ২০২৩) উক্ত কন্টিনজেন্টটি বাংলাদেশে প্রত্যাবর্তন করবে বলে আশা করা যাচ্ছে। এই অংশগ্রহণের মাধ্যমে বাংলাদেশ ও যুক্তরাজ্যের পারস্পরিক সম্পর্ক আরও সুদূরপ্রসারী ও সৌহার্দ্যময় হবে বলে সকলে আশাবাদী।

সম্পর্কিত পোস্ট