Home » রাজশাহী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজে আন্তঃহাউস বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

রাজশাহী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজে আন্তঃহাউস বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

Author: আইএসপিআর

 

ঢাকা, ০২ ফেব্রুয়ারি ২০২৩: রাজশাহী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজে অত্যন্ত আনন্দঘন ও উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে আন্তঃহাউস বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ২০২৩। আজ বৃহস্পতিবার (০২-০২-২০২৩) রাজশাহী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ প্রাঙ্গনে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার সমাপনী পর্বের শুভ উদ্বোধন ঘোষণা করেন বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি ও রাজশাহী সেনানিবাসের স্টেশন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল সাজ্জাদ হোসেন, এনডিসি, পিএসসি। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম মাজহারুল হক, এএফডবিøউসি, পিএসসি, এলএসসি, এমফিল ডেপুটি কমান্ডেন্ট, বিআইআরসি, রাজশাহী সেনানিবাস। বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজশাহী শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষ/প্রধান শিক্ষকবৃন্দ, উপস্থিত ছিলেন রাজশাহী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজের শিক্ষকবৃন্দ, কর্মকর্তা-কর্মচারী, শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাজশাহী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজের অধ্যক্ষ লে. কর্নেল রেজাউল করিম, এইসি।

আন্তঃহাউস বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার সমাপনী দিবসে প্রতিষ্ঠানের চারটি হাউসের শিক্ষার্থী, বিএনসিসি ও স্কাউট দল মনোমুগ্ধ প্যারেড প্রদর্শন করে। খুদে শিক্ষার্থীদের পিটি প্রদর্শন শেষে হাউস ভিত্তিক শিক্ষার্থীদের মাঝে ব্যাঙ দৌড়, রিলে দৌড়, ১০০ মিটার, ২০০ মিটার ও ৮০০ মিটার দৌড় ও ভারসাম্য দৌড় এবং গোলক নিক্ষেপ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। আমন্ত্রিত অতিথিদের নিয়ে রশি টানাটানি ও পিলো পাসিং খেলা অনুষ্ঠিত হয়। শিক্ষার্থীরা ‘যেমন খুশি তেমন সাজো’ প্রতিযোগিতায় নানান বেশে সজ্জিত হয়ে অতিথিদের মুগ্ধ করে। সবশেষে শিক্ষার্থীদের পরিবেশনায় প্রদর্শিত হয় মনোমুগ্ধকর ডিসপ্লে।

আন্তঃহাউস বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানের প্রধান অতিথি বিজয়ী শিক্ষার্থী ও চ্যাম্পিয়ন হাউসের হাতে পুরস্কার তুলে দেন। প্রধান অতিথি তাঁর বক্তৃতায় ২০২২ সালের এসএসসি পরীক্ষার ফলাফলের ভিত্তিতে রাজশাহী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ রাজশাহী শিক্ষা বোর্ডের মধ্যে শ্রেষ্ঠত্ব অর্জন ও বাংলাদেশ সেনাবাহিনী পরিচালিত সব ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজের মধ্যে মাধ্যমিক পর্যায়ে প্রথম হওয়ার গৌরব অর্জন করায় রাজসিপিএসসি পরিবারের সকলের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি একাডেমিক কার্যক্রম সুন্দরভাবে সম্পাদন করে ভালো ফলাফল তৈরি ও সহপাঠ্য কার্যক্রমে অংশগ্রহণ করে শিক্ষার্থীদের শারীরিক ও মানসিক বিকাশের উপর গুরুত্বারোপ করেন এবং ভবিষ্যতে শিক্ষার্থীরা দেশের কল্যাণে নিজেদের নিয়োজিত করবে সেই আশাবাদ ব্যক্ত করেন। সবশেষে তিনি আন্তঃহাউস বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা সুষ্ঠু ও সুন্দরভাবে সমাপ্ত করার জন্য রাজশাহী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজের অধ্যক্ষসহ সংশ্লিষ্ট সকলের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

সম্পর্কিত পোস্ট