Home » রিমাউন্ট ভেটেরিনারি এন্ড ফার্ম কোরের ১ম কর্নেল কমান্ড্যান্ট এর অভিষেক

রিমাউন্ট ভেটেরিনারি এন্ড ফার্ম কোরের ১ম কর্নেল কমান্ড্যান্ট এর অভিষেক

Author: আইএসপিআর

ঢাকা, ০৭ ডিসেম্বর ২০২০ঃ সাভার সেনানিবাসস্থ আরভিএন্ডএফ ডিপো’তে ডিফেন্স সার্ভিসেস কমান্ড এন্ড স্টাফ কলেজ এর কমান্ড্যান্ট মেজর জেনারেল মোঃ আকবর হোসেন, এসবিপি, এসইউপি(বার), এএফডব্লিউসি, পিএসসি, জি+ ’কে আজ সোমবার (০৭-১২-২০২০) বাংলাদেশ সেনাবাহিনীর রিমাউন্ট ভেটেরিনারি এন্ড ফার্ম কোর (আরভিএন্ডএফসি) এর “১ম কর্নেল কমান্ড্যান্ট” হিসেবে অভিষিক্ত করা হয়।
তিনি অনুষ্ঠানস্থলে পৌঁছালে আরভিএন্ডএফসি’র একটি চৌকষ দল তাঁকে গার্ড অব অনার প্রদান করে। পরবর্তীতে আরভিএন্ডএফসি’র জ্যেষ্ঠ অধিনায়ক এবং জ্যেষ্ঠ সুবেদার মেজর ১ম কর্নেল কমান্ড্যান্ট’কে আরভিএন্ডএফ কোরের ‘কর্নেল কমান্ড্যান্ট’ এর র‌্যাংক ব্যাজ পরিয়ে দেন। সেনাবাহিনীর ঐতিহ্য ও রীতি অনুযায়ী কর্নেল কমান্ড্যান্ট একটি অত্যন্ত গৌরবময় এবং মর্যাদাপূর্ণ স্বীকৃতি।
নবনিযুক্ত কর্নেল কমান্ড্যান্ট অনুষ্ঠানে উপস্থিত সামরিক সদস্যবৃন্দের উদ্দেশ্যে তাঁর মূল্যবান বক্তব্যের শুরুতেই শ্রদ্ধার সাথে স¥রণ করেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে, যার একক নেতৃত্বে সূচিত হয়েছিল আমাদের মহান স্বাধীনতা সংগ্রাম। একই সাথে তিনি স¥রণ করেন ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে আত্মোৎসর্গকারী আরভিএন্ডএফসি’র বীর সেনানীসহ সকল বীর মুক্তিযোদ্ধাদের। তিনি তার বক্তব্যে সেনাবাহিনীর পুষ্টি ও জাতীয় নিরাপত্তা রক্ষায় আরভিএন্ডএফসি’র গুরুত্ব উল্লেখপূর্বক বিভিন্ন উপদেশমূলক বক্তব্য প্রদান করেন।
অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন মেজর জেনারেল মোঃ সাইফুল আবেদীন, বিএসপি, এসজিপি, এনডিসি, পিএসসি, এরিয়া কমান্ডার, সাভার এরিয়া ও জিওসি, ৯ পদাতিক ডিভিশন, পরিচালক, আরভিএন্ডএফ পরিদপ্তর, আরভিএন্ডএফ কোরের অধীনস্থ সকল ইউনিটের অধিনায়ক ও সদস্যবৃন্দ এবং সাভার এরিয়ার সামরিক কর্মকর্তাবৃন্দ।
উল্লেখ্য, আরভিএন্ডএফ কোরের ১ম কর্নেল কমান্ড্যান্ট এর অভিষেক হওয়ায় উক্ত কোরের ইতিহাসে এক গৌরবোজ্জ্বল অধ্যায়ের সূচনা হলো।

সম্পর্কিত পোস্ট