Home » লকডাউন পরিস্থিতিতে অসহায় ও দুস্থ মানুষের মাঝে ত্রাণ সামগ্রী পৌঁছে দিচ্ছে আর্মি এভিয়েশন

লকডাউন পরিস্থিতিতে অসহায় ও দুস্থ মানুষের মাঝে ত্রাণ সামগ্রী পৌঁছে দিচ্ছে আর্মি এভিয়েশন

Author: আইএসপিআর

ঢাকা, ২৯ এপ্রিল ২০২০ ঃ- করোনা ভাইরাসের প্রকোপে দেশে চলমান লকডাউন পরিস্থিতিতে নিয়মিতভাবে দেশের বিভিন্ন অঞ্চলে অসহায় ও দুস্থ মানুষের সহায়তার জন্য ত্রাণ সামগ্রী ও সেনানিবাসসমূহের জন্য জরুরী চিকিৎসা সরঞ্জামাদি পৌঁছে দিচ্ছে বাংলাদেশ সেনাবাহিনীর আর্মি এভিয়েশন গ্রুপ। আজ আর্মি এভিয়েশনের হেলিকপ্টারযোগে সিলেট সেনানিবাসের তত্ত্বাবধানে অসহায় ও দুস্থ মানুষের মাঝে বিতরনের জন্য প্রায় ১০ টন খাদ্য সামগ্রী ঢাকা সেনানিবাস্থ আর্মি এভিয়েশন হতে সিলেটে পরিবহন করা হয়।

উল্লেখ্য, আজকে সরবরাহকৃত এই ১০ টন খাদ্য সামগ্রী সেনা কল্যাণ সংস্থার ব্যবস্থাপনায় দেশের টেলিকমিউনিকেশন কোম্পানি বাংলালিংক হতে প্রথম ধাপে প্রদান করা হয়েছে, যা বাংলাদেশ সেনাবাহিনীর তত্ত্বাবধানে বিতরণ করা হবে।

করোনা ভাইরাস প্রতিরোধে দেশে সেনাবাহিনী মোতায়েন হওয়ার পরপরই সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ, এসবিপি, বিএসপি, বিজিবিএম, পিবিজিএম, বিজিবিএমএস, পিএসসি, জি এর নির্দেশনায় এবং কমান্ডার আর্মি এভিয়েশন গ্রুপ এর তত্ত্বাবধানে গত ২৬ মার্চ ২০২০ তারিখ হতে এ পর্যন্ত আর্মি এভিয়েশন গ্রুপ সর্বমোট ৪৩ টন মেডিসিন, মাস্ক, পিপিই সহ জরুরী চিকিৎসা সরঞ্জামাদি দেশের বিভিন্ন সেনানিবাসে পৌঁছে দিয়েছে। পাশাপাশি আর্মি এভিয়েশন গ্রুপ পার্বত্য অঞ্চলে সেনা ও বিজিবির দুর্গম ক্যাম্প সমূহে প্রয়োজনীয় রেশন ও ঔষধ সরবরাহসহ উক্ত এলাকাসমূহের জনসাধারণের জন্য ত্রান সামগ্রীও পরিবহন করে আসছে। এছাড়াও দেশের বিভিন্ন স্থান হতে ১০০০ জনেরও অধিক সেনাসদস্যকে আর্মি এভিয়েশন এর বিমানযোগে করোনা ভাইরাস প্রতিরোধে দায়িত্ব পালন করতে তাদের নিজ নিজ কর্মস্থলে প্রেরণ করা হয়েছে। দেশে বিরাজমান পরিস্থিতিতে জরুরি সহায়তা প্রদানের জন্য আর্মি এভিয়েশন গ্রুপ এর তিনটি এমআই হেলিকপ্টার ও একটি কাসা সি-২৯৫ বিমান সার্বক্ষণিকভাবে প্রস্তুত রয়েছে। এছাড়াও দেশের যেকোনো প্রান্ত হতে জরুরী রোগী পরিবহনের জন্য সেনাবাহিনীর আরও দুটি হেলিকপ্টার প্রস্তুত রয়েছে।

সম্পর্কিত পোস্ট