Home » লেফটেন্যান্ট জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ এর কিউএমজি হিসেবে দায়িত্ব গ্রহণ

লেফটেন্যান্ট জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ এর কিউএমজি হিসেবে দায়িত্ব গ্রহণ

Author: আইএসপিআর

ঢাকা, ৩০ ডিসেম্বর ২০২০ ঃ- লেফটেন্যান্ট জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ এনডিইউ, পিএসসি আজ বুধবার (৩০-১২-২০২০ ) সেনাসদর দপ্তরের কোয়ার্টার মাস্টার জেনারেল (কিউএমজি) হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। তিনি ২৩ ডিসেম্বর ১৯৮৩ সালে ৯তম বিএমএ র্দীঘমেয়াদী কোর্সে পদাতিক কোরে কমিশন লাভ করেন।

লেফটেন্যান্ট জেনারেল শফিউদ্দিন আহমেদ কিউএমজি হিসেবে দায়িত্ব গ্রহণের পূর্বে জিওসি, অ্যার্টডক হিসেবে কর্মরত ছিলেন। এছাড়া, তিনি জিওসি ও এরিয়া কমান্ডার, লজিষ্টিকস এরিয়া, একটি পদাতিক ব্যাটালিয়ন, বাংলাদেশ মিলিটারি একাডেমী (বিএমএ)তে ব্যাটালিয়ন কমান্ডার, একটি পদাতিক ব্রিগেড ও সেনাসদর প্রশিক্ষণ পরিদপ্তরের পরিচালক পদে সাফল্যের সাথে দায়িত্ব পালন করেছেন।

এছাড়াও, ২০১২ সালে তিনি ১৯ পদাতিক ডিভিশনের জেনারেল অফিসার কমান্ডিং হিসেবে দায়িত্বপ্রাপ্ত হন এবং নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেন। চাকুরী জীবনে তিনি মহাপরিচালক, বাংলাদেশ ইনষ্টিটিউট অব ইন্টারন্যাশনাল এন্ড ষ্ট্যাটেজিক ষ্টাডিজ (বিআইআইএসএস) এবং ন্যাশনাল ডিফেন্স কলেজের সিনিয়র ডাইরেক্টিং ষ্টাফ হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি সেন্ট্রাল অফ্রিকান রিপাবলিক-এ ডেপুটি ফোর্স কমান্ডার হিসেবে জাতিসংঘ শান্তিরক্ষী মিশনে অত্যন্ত গুরুত্বপূর্ন দায়িত্ব পালন করেছেন।

সম্পর্কিত পোস্ট