Home » শুভেচ্ছা সফর শেষে যুক্তরাজ্যের রাজকীয় নৌবাহিনীর যুদ্ধজাহাজ ‘এইচএমএস কেন্ট’ এর চট্টগ্রাম ত্যাগ

শুভেচ্ছা সফর শেষে যুক্তরাজ্যের রাজকীয় নৌবাহিনীর যুদ্ধজাহাজ ‘এইচএমএস কেন্ট’ এর চট্টগ্রাম ত্যাগ

Author: আইএসপিআর

ঢাকা, ১৮ অক্টোবর২০২১ঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদ্যাপন উপলক্ষে শুভেচ্ছা সফরে আগমনকারী যুক্তরাজ্যের রাজকীয় নৌবাহিনীর যুদ্ধজাহাজ ‘এইচএমএস কেন্ট’ (HMS KENT) আজ সোমবার (১৮-১০-২০২১) চট্টগ্রাম বন্দর জেটি ত্যাগ করেছে। জাহাজটি চট্টগ্রাম ত্যাগের প্রাক্কালে কমান্ডার চট্টগ্রাম নৌ অঞ্চলের চীফ স্টাফ অফিসার ক্যাপ্টেন এস এম মঈন উদ্দীন জাহাজটিকে বিদায় জানান।

বাংলাদেশ সফরকালে জাহাজের অধিনায়ক কমান্ডার এম জে (ম্যাট্) সাইক্স Cdr M J (Matt) Sykes RN কমান্ডার চট্টগ্রাম নৌ অঞ্চল, কমান্ডার বিএন ফ্লিট এবং চট্টগ্রাম বন্দর চেয়ারম্যান এর সাথে সৌজন্য সাক্ষাত করেন। এছাড়া সফরের অংশ হিসেবে জাহাজের কর্মকর্তা ও নাবিকগণ বাংলাদেশ নেভাল একাডেমি, বানৌজা শহীদ মোয়াজ্জম, বানৌজা নির্ভীক, ওয়ার সিমেট্ট্রি, বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের জন্য প্রতিষ্ঠিত বিএন আশার আলো স্কুল ও পুনর্বাসন কেন্দ্র এবং চট্টগ্রামস্থ বিভিন্ন দর্শনীয়/ঐতিহাসিক স্থাপনাসমূহ পরিদর্শন করেন।

জাহাজটি বাংলাদেশের জলসীমা অতিক্রমকালে বাংলাদেশ নৌবাহিনী জাহাজ বানৌজা প্রত্যাশা তাদের বিদায় জানায়। উল্লেখ্য, ০৫ দিনের শুভেচ্ছা সফরে জাহাজটি গত ১৪ অক্টোবর ২০২১ তারিখে বাংলাদেশে আগমন করেছিল।

সম্পর্কিত পোস্ট