Home » “শেখ রাসেল দিবস’ উদ্যাপন উপলক্ষে শেখ রাসেল সেনানিবাসে চ্যানেল আই কর্তৃক “চ্যানেল আই এর ৬ষ্ঠ মিউজিক অ্যাওয়ার্ডস’ অনুষ্ঠিত

“শেখ রাসেল দিবস’ উদ্যাপন উপলক্ষে শেখ রাসেল সেনানিবাসে চ্যানেল আই কর্তৃক “চ্যানেল আই এর ৬ষ্ঠ মিউজিক অ্যাওয়ার্ডস’ অনুষ্ঠিত

Author: আইএসপিআর

 

ঢাকা, ১৮ অক্টোবর ২০২২ ঃ বাংলাদেশ সেনাবাহিনী “শেখ রাসেল দিবস’ যথাযোগ্য মর্যাদায় আজ মঙ্গলবার (১৮ অক্টোবর ২০২২) উদ্যাপন করে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর কনিষ্ঠ পুত্র শেখ রাসেল এর স্মৃতিকে বুকে ধারণ করে পদ্মা নদীর পাড়ে প্রতিষ্ঠিত সেনানিবাসকে “শেখ রাসেল সেনানিবাস’ হিসেবে নামকরণ করা হয়, যা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ২৯ মার্চ ২০২২ তারিখে একটি অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে উদ্বোধন করেন।

“শেখ রাসেল দিবস’ উদ্যাপন উপলক্ষে পদ্মা সেতুর কোল ঘেঁসে অবস্থিত শেখ রাসেল সেনানিবাসে বাংলাদেশ সেনাবাহিনীর সহায়তায় চ্যানেল আই এর ৬ষ্ঠ মিউজিক অ্যাওয়ার্ডস এবং মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়, যা আগামী ২৮ অক্টোবর ২০২২ তারিখে সম্প্রচারিত হবে। উক্ত অনুষ্ঠানে সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি উপস্থিত থেকে বিশেষ অতিথির বক্তব্য প্রদান করেন। তিনি শেখ রাসেল এর জন্মদিনটিকে আরো মহিমানি¡ত করে তুলতে চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ড অনুষ্ঠানের ভেন্যু হিসেবে শেখ রাসেল সেনানিবাসকে নির্বাচন করায় এবং শেখ রাসেল দিবসের আয়োজনকে আরো প্রাণবন্ত করতে এই অ্যাওয়ার্ড অনুষ্ঠান আয়োজনের জন্য চ্যানেল আই’কে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি আরো বলেন বাংলাদেশ সেনাবাহিনী দেশ ও জাতির স্বপ্ন পূরণের অংশীদার হিসেবে সর্বদাই দেশের নিরাপত্তা ও উন্নয়নে অঙ্গীকারাবদ্ধ। এই কঠিন দায়িত্ব পালনের পাশাপাশি সেনাবাহিনী সর্বদা বাঙালি জাতির কৃষ্টি, ঐতিহ্য ও সংস্কৃতিকে হƒদয়ে ধারণ করে। উল্লেখ্য, শেখ রাসেল দিবস উপলক্ষে বাংলাদেশ সেনাবাহিনী ব্যাপক কার্যক্রম গ্রহণ করেছে। সেনাবাহিনী কর্তৃক পরিচালিত সকল শিক্ষা প্রতিষ্ঠানে (স্কুল, কলেজ, ক্যাডেট কলেজ এবং অন্যান্য) আলোচনা সভা, খেলাধুলা প্রতিযোগিতা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

অনুষ্ঠানে মন্ত্রীপরিষদের মাননীয় মন্ত্রীবর্গ, মাননীয় সংসদ সদস্যবৃন্দ, ঊধ্বর্তন সামরিক কর্মকর্তাবৃন্দ এবং অন্যান্য গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সম্পর্কিত পোস্ট