Home » সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত INTERNATIONAL DEFENSE EXHIBITION (IDEX-2019) এ অংশগ্রহণ শেষে দেশে ফিরেছে নৌবাহিনী যুদ্ধজাহাজ ধলেশ¡রী

সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত INTERNATIONAL DEFENSE EXHIBITION (IDEX-2019) এ অংশগ্রহণ শেষে দেশে ফিরেছে নৌবাহিনী যুদ্ধজাহাজ ধলেশ¡রী

Author: আইএসপিআর

 

ঢাকা, ১২ মার্চ ২০১৯ঃ সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত ১৪তম International Defense Exhibition (IDEX-2019) ও ৫ম Navy Defense Exhibition (NAVDEX-2019) এ সফলভাবে অংশগ্রহণ শেষে আজ মঙ্গলবার (১২-০৩-২০১৯) দেশে ফিরেছে নৌবাহিনী যুদ্ধজাহাজ ‘ধলেশ¡রী’।

কমান্ডার ফ্লোটিলা ওয়েস্ট, মোংলা, কমডোর এস এম মনিরুজ্জামান,(সি), এনসিসি, পিএসসি, বিএন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জাহাজটিকে আনুষ্ঠানিকভাবে অভ্যর্থনা জানান। এসময় উক্ত জাহাজে গমনকারী অফিসার ও নাবিকদের পরিবারবর্গ উপস্থিত ছিলেন।

জাহাজের অধিনায়ক ক্যাপ্টেন এম মহব্বত আলী, (জি), পিএসসি, বিএন এর নেতৃত্বে বিভিন্ন পদবীর কর্মকর্তাসহ মোট ১৮৪ জন নৌসদস্য উক্ত সমরাস্ত্র প্রদর্শনীতে অংশগ্রহণ করেন। প্রদর্শনীতে বাংলাদেশসহ বিশে¡র ১৫টি দেশের নৌবাহিনী জাহাজ, বিভিন্ন দেশের ১১০০টি নৌ সমরাস্ত্র কোম্পানী, নৌ পর্যবেক্ষক ও নৌ সমর বিশারদগণ অংশগ্রহণ করেন। নৌবাহিনী জাহাজের এই প্রদর্শনীতে অংশগ্রহণ এর প্রতিটি কর্মকর্তা ও নাবিকদের পেশাগত মান উন্নয়নের পাশাপাশি বন্ধুপ্রতীম দেশসমূহের সাথে সামরিক সু-সম্পর্ক জোড়দার করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশা করা যায়।

উল্লেখ্য, জাহাজটি উক্ত প্রদর্শনীতে অংশ নিতে গত ২৪ জানুয়ারি ২০১৯ তারিখে মোংলার নৌ জেটি ত্যাগ করে।

সম্পর্কিত পোস্ট