Home » সরকারি সফরে দক্ষিণ সুদানে শান্তিরক্ষা মিশন পরিদর্শনে গেলেন সেনাবাহিনী প্রধান

সরকারি সফরে দক্ষিণ সুদানে শান্তিরক্ষা মিশন পরিদর্শনে গেলেন সেনাবাহিনী প্রধান

Author: আইএসপিআর

ঢাকা, ১৮ ফেব্রুয়ারি ২০২২ঃ চার দিনের সরকারি সফরে আজ শুক্রবার (১৮ ফেব্রুয়ারি ২০২২) দক্ষিণ সুদানে পৌঁছেছেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি। সেনাবাহিনী প্রধান জুবা আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছালে তাঁকে অভ্যর্থনা জানান দক্ষিণ সুদানের চিফ অব ডিফেন্স ফোর্স জেনারেল সানতিনো দেং উল এবং সেদেশে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনের (আনমিস) ভারপ্রাপ্ত ফোর্স কমান্ডার মেজর জেনারেল মোঃ মাইন উল্লাহ চৌধুরী (বাংলাদেশ সেনাবাহিনী) সহ অন্যান্য বাংলাদেশী ও দক্ষিণ সুদানের ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তাবৃন্দ ।

সফরকালে সেনাবাহিনী প্রধান দক্ষিণ সুদানে নিয়োজিত বাংলাদেশ কন্টিনজেন্টসমূহ পরিদর্শন করবেন। সেইসাথে তিনি দক্ষিণ সুদান সরকারের উচ্চ পর্যায়ের ব্যক্তিবর্গ ও চিফ অব ডিফেন্স ফোর্স এবং জাতিসংঘ মিশন প্রধানসহ অন্যান্য নেতৃস্থানীয় সামরিক ও বেসামরিক ব্যক্তিবর্গের সাথে সাক্ষাত করবেন।

এই সফরে বাংলাদেশ সেনাবাহিনীর ৭ সদস্যের একটি প্রতিনিধি দলের নের্তৃত্ব দিচ্ছেন সেনাবাহিনী প্রধান। সফর শেষে প্রতিনিধি দলটি আগামী ২৩ ফেব্রুয়ারি ২০২২ তারিখ জুবা হতে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হবে।

সেনাবাহিনী প্রধানের এই সফরের মধ্য দিয়ে দক্ষিণ সুদানে নিয়োজিত বাংলাদেশী শান্তিরক্ষীদের মনোবল বৃদ্ধিসহ সেদেশের সেনাবাহিনীর সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও একধাপ এগিয়ে যাবে বলে আশা করা হচ্ছে।

সম্পর্কিত পোস্ট