Home » সাভারে বিএনসিসির প্রশিক্ষণ একাডেমীতে বিএনসিসি এর সেন্ট্রাল ক্যাম্পিং ২০২৩ এর সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে সেনাবাহিনী প্রধান

সাভারে বিএনসিসির প্রশিক্ষণ একাডেমীতে বিএনসিসি এর সেন্ট্রাল ক্যাম্পিং ২০২৩ এর সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে সেনাবাহিনী প্রধান

Author: আইএসপিআর

ঢাকা, ০২ মার্চ ২০২৩: প্রতি বছরের ন্যায় এ বছরও বিএনসিসির সেন্ট্রাল ক্যাম্পিং ২০২২-২৩ সাভারের বাইপাইলে অবস্থিত বিএনসিসি একাডেমীতে অনুষ্ঠিত হয়। গত ২০ ফেব্রুয়ারি ২০২৩ হতে শুরু হওয়া এই প্রশিক্ষণে সেনা, নৌ ও বিমান শাখার সর্বমোট ৬০০ জন্য ক্যাডেট অংশগ্রহণ করে। উক্ত ক্যাম্পিং এ বিএনসিসি ক্যাডেটদের ড্রিল, অস্ত্র প্রশিক্ষণসহ বিভিন্ন সামরিক ও অসামরিক বিষয়াবলীর উপরে প্রশিক্ষণ প্রদান করা হয়।

সেন্ট্রাল ক্যাম্পিং ২০২৩ এ অংশগ্রহণকারী ক্যাডেটদের উজ্জ্বীবিত করার লক্ষ্যে গত ২ মার্চ ২০২৩ তারিখে ১০৩০ ঘটিকায় সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ এসবিপি (বার), ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি ক্যাম্পের সমাপনী দিবসে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্যারেড পরিদর্শন ও সালাম গ্রহণ করেন। প্যারেড পরিদর্শন শেষে প্রধান অতিথির সম্মানে বিএনসিসি ক্যাডেটদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও ডিসপ্লের আয়োজন করা হয়।

উক্ত সমাপনী দিবসে আরও উপস্থিত ছিলেন বিএনসিসি অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ওমর সাদি, এনডিসি, পিএসসি। এছাড়াও বাংলাদেশ সশস্ত্র বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তাসহ বিএনসিসির সামরিক ও অসামরিক কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ।

সম্পর্কিত পোস্ট