Home » সিরিয়ায় ত্রাণ পাঠাচ্ছে বাংলাদেশ

সিরিয়ায় ত্রাণ পাঠাচ্ছে বাংলাদেশ

Author: আইএসপিআর

ঢাকা, ১০ ফেব্রুয়ারি ২০২৩: ভূমিকম্প পরবর্তী সাহায্যের জন্য বাংলাদেশ সরকার ত্রাণ এবং চিকিৎসা সামগ্রী বাংলাদেশ বিমান বাহিনীর একটি সি-১৩০জে পরিবহন বিমানযোগে সিরিয়ায় প্রেরণের সিদ্ধান্ত গ্রহণ করেছে। ত্রাণ সহায়তার জন্য বড় তাবু, ছোট তাবু, কম্বল, সোয়েটার, শুকনা খাবার এবং ওষুধ পাঠানো হবে। এই মিশনের নেতৃত্ব দিবেন বাংলাদেশ বিমান বাহিনীর গ্রুপ ক্যাপ্টেন জামিল উদ্দিন আহমেদ।

ভূমিকম্প পরবর্তী জরুরী ত্রাণ এবং চিকিৎসা সামগ্রী বাংলাদেশ বিমান বাহিনীর একটি সি-১৩০জে পরিবহন বিমান দ্বারা সিরিয়ায় প্রেরণের নিমিত্তে ঢাকা-জর্ডান-সিরিয়া রুটে বিশেষ ফ্লাইট পরিচালনা করা হবে। উক্ত সি-১৩০জে পরিবহন বিমানটি বাংলাদেশ হতে ১০ ফেব্রুয়ারি ২০২৩ তারিখে সিরিয়ার উদ্দেশ্যে যাত্রা করবে এবং সিরিয়ায় ত্রাণ সামগ্রী পৌঁছানোর পর বিমানটি পুনরায় কার্য সমাপন্তে বাংলাদেশের উদ্দেশ্যে যাত্রা শুরু করবে।

উল্লেখ্য, গত ০৬ ফেব্রুয়ারি ২০২৩ তারিখে সিরিয়ার উত্তরাঞ্চলে শক্তিশালী ভূমিকম্প আঘাত হানে এবং এতে প্রচুর জানমালের ক্ষয়ক্ষতি হয়। এতে সহস্রাধিক নিহত হওয়ার পাশাপাশি প্রচুর মানুষ ধ্বংসস্তুপের নিচে আটকা পড়ে। ভূমিকম্পের ফলে সৃষ্ট খাদ্য ও পানি সংকট, বাসস্থান সংকট ও জরুরী চিকিৎসা সেবার অভাবে উক্ত স্থানে সার্বিকভাবে মানবিক বিপর্যয় দেখা দিয়েছে।

সম্পর্কিত পোস্ট