Home » সি-১৩০জে পরিবহন বিমানের মাধ্যমে মালদ্বীপে বসবাসরত প্রবাসী বাংলাদেশীদের দেশে ফেরত আনল বাংলাদেশ বিমান বাহিনী

সি-১৩০জে পরিবহন বিমানের মাধ্যমে মালদ্বীপে বসবাসরত প্রবাসী বাংলাদেশীদের দেশে ফেরত আনল বাংলাদেশ বিমান বাহিনী

Author: আইএসপিআর

ঢাকা, ২১ এপ্রিলঃ- করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে মালদ্বীপে বসবাসরত প্রবাসী ৭০ জন বাংলদেশী নাগরিককে নিয়ে বাংলাদেশ বিমান বাহিনীর একটি সি-১৩০জে পরিবহন বিমান মঙ্গলবার (২১-০৪-২০২০) দেশে ফিরেছে। বাংলাদেশ বিমান বাহিনীর ১৫ সদস্যের এয়ার ক্রু এর সমন্বয়ে গঠিত এই মিশনের নেতৃত্বে ছিলেন বাংলাদেশ বিমান বাহিনীর গ্রুপ ক্যাপ্টেন মোঃ এনামুল হক, জিইউপি, এওডব্লিউসি, পিএসসি।

বাংলাদেশ সশস্ত্র বাহিনী করোনাভাইরাস প্রতিরোধকল্পে মাননীয় প্রধানমন্ত্রীর দিক নির্দেশনায় বাংলাদেশ সরকার কর্তৃক প্রকাশিত নীতিমালা অনুসরন করে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে। এরই ধারাবাহিকতায়, বাংলাদেশ সরকারের পক্ষ হতে বন্ধুত্বের নিদর্শনস্বরুপ বিমান বাহিনীর একটি সি-১৩০জে পরিবহন বিমানের মাধ্যমে মালদ্বীপের ৭১ জন নাগরিককে ঢাকা হতে মালদ্বীপে পোঁছে দেয়া হয়েছিল। পরবর্তীতে সি-১৩০জে পরিবহন বিমানটি ফেরার পথে মালদ্বীপে বসবাসরত ৭০ জন প্রবাসী বাংলাদেশী নাগরিককে নিয়ে দেশে ফিরে আসে। এসকল প্রবাসী বাংলাদেশীরা মালদ্বীপে বৈধভাবে বসবাস করে আসছিলেন। প্রবাসী বাংলাদেশীদের অনুরোধে ও মালদ্বীপ সরকারের আন্তরিকতায় তাদেরকে দেশে ফিরিয়ে আনা সম্ভব হয়েছে। বাংলাদেশ সরকারের সিদ্ধান্ত অনুযায়ী মালদ্বীপে বসবাসরত যেসব প্রবাসী বাঙ্গালী নভেল করোনাভাইরাসে আক্রান্ত নয়, এ যাত্রায় শুধুমাত্র তাদেরকেই যথাযথ মেডিকেল চেক-আপের মাধ্যমে সুনিশ্চিত করার পর দেশে ফেরত আনা হয়।

উল্লেখ্য যে, করোনাভাইরাস পরিস্থিতিতে আটকে পড়া মালদ্বীপের ৭১ জন নাগরিক ও মালদ্বীপে অবস্থানরত বাংলাদেশীদের করোনার চিকিৎসা সেবা প্রদানের জন্য ১০ সদস্যের একটি সশস্ত্র বাহিনী মেডিকেল টিম নিয়ে সোমবার (২০-০৪-২০২০) মালদ্বীপের উদ্দেশ্যে বাংলাদেশ বিমান বাহিনীর একটি সি-১৩০জে পরিবহন বিমান ঢাকা ত্যাগ করেছিল।

সম্পর্কিত পোস্ট