Home » সুদান সফররত সেনাবাহিনী প্রধান এর বিভিন্ন অনুষ্ঠানে অংশগ্রহণ

সুদান সফররত সেনাবাহিনী প্রধান এর বিভিন্ন অনুষ্ঠানে অংশগ্রহণ

Author: আইএসপিআর

ঢাকা, ১৫ মার্চ ২০২৩: সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি (বার), ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি সুদান পরিদর্শনের দ্বিতীয় দিনে আজ বুধবার (১৫ মার্চ ২০২৩) ইউনাইটেড নেশনস ইন্টিগ্রেটেড নজিশন এসিস্টেন্স মিশন ইন সুদানের স্পেশাল রিপ্রেজেন্টেটিভ অফ দ্যা সেক্রেটারি জেনারেল ড. ভলকার পারথেজ ও সুদান সশস্ত্র বাহিনীর চীফ অফ স্টাফ General Muhammad Othman Al-Hussein এর সাথে সৌজন্য সাক্ষাৎ করেন।

 

এ সময় সুদান সশস্ত্র বাহিনীর পক্ষ হতে জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ’কে গার্ড অব অনার প্রদান করা হয়। স্পেশাল রিপ্রেজেন্টেটিভ অফ দ্যা সেক্রেটারি জেনারেল এবং সুদান সশস্ত্র বাহিনীর চীফ অফ স্টাফ এর সাথে সাক্ষাৎকালে পারস্পরিক কুশলাদি বিনিময় ছাড়াও জাতিসংঘ শান্তিরক্ষা মিশন সংক্রান্ত এবং দুই দেশের সেনাবাহিনীর মধ্যকার বিভিন্ন সহায়তা সংক্রান্ত বিষয়াদি নিয়ে আলোচনা করেন।

 

এরপর তিনি খারতুমে অবস্থিত বাংলাদেশি দুতাবাসে বঙ্গবন্ধু কর্নার এর শুভ উদ্বোধন করেন এবং তা ঘুরে দেখেন। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশী ডেপুটি ফোর্স কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল বাকির, সুদান সশস্ত্র বাহিনীর উচ্চপদস্থ কর্মকর্তাগণ, খারতুমে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের চার্জ দ্যা অ্যাফেয়ার্স তারেক আহমেদ ও অন্যান্য কর্মকর্তাবৃন্দ এবং স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।

সম্পর্কিত পোস্ট