Home » সেনাবাহিনী প্রধান কর্তৃক লালমনিরহাটে আর্মি এভিয়েশন বেসের উদ্বোধন

সেনাবাহিনী প্রধান কর্তৃক লালমনিরহাটে আর্মি এভিয়েশন বেসের উদ্বোধন

Author: আইএসপিআর

ঢাকা, ০২ মার্চ ২০২০ (সোমবার) ঃ সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ, এসবিপি, বিএসপি, বিজিবিএম, পিবিজিএম, বিজিবিএমএস, পিএসসি, জি আজ সোমবার (০২-০৩-২০২০) লালমনিরহাটে আর্মি এভিয়েশন বেসের শুভ উদ্বোধন করেন। এ সময় তিনি আর্মি এভিয়েশন স্কুলের নতুন অবকাঠামো উদ্বোধন এবং অফিসার্স মেস ও এসএম ব্যারাক এর ভিত্তি প্রস্তর স্থাপন করেন। পাশাপাশি তিনি লালমনিরহাট মিলিটারি ফার্মের জন্য একটি আধুনিক ও স্বয়ং ক্রিয় মিল্কিং পার্লারের ও উদ্বোধন করেন। পরে, তিনি সেখানে আর্মি এভিয়েশনের নবনির্মিত একটি হেলিপ্যাডের উদ্বোধন করেন।

আর্মি এভিয়েশন গ্র“প বাংলাদেশ সেনাবাহিনীর একটি বিশেষায়িত প্রতিষ্ঠান যা সেনাবাহিনীর আভিযানিক কার্যক্রমে প্রত্যক্ষ ভাবে বিমান সহায়তা প্রদান করে আসছে। বিগত ২০১২ সালে আর্মি এভিয়েশন গ্র“পের অঙ্গ সংগঠন হিসেবে আর্মি এভিয়েশন স্কুল ঢাকায় প্রতিষ্ঠিত হয়েছিল। বাংলাদেশ সেনাবাহিনীর সকল বৈমানিক, প্রকৌশলী এবং বিমানক্রু এই প্রতিষ্ঠানের মাধ্যমে প্রশিক্ষিত হয়। আধুনিকায়নের সাথে তাল মেলাতে এবং বিমান ও হেলিকপ্টারের সংখ্যা বৃদ্ধির সাথে সাথে বর্তমানে প্রশিক্ষণের প্রয়োজনীয়তা ও বৃদ্ধি পেয়েছে। বর্ধিত এই প্রশিক্ষণ সুবিধা অর্জনের জন্য আর্মি এভিয়েশন স্কুলকে ঢাকা থেকে লালমনিরহাটে স্থানান্তর করে নতুন ও আধুনিক অবকাঠামো তৈরি করা হয়েছে। এর ফলে বাংলাদেশ সেনাবাহিনীর এভিয়েশন সক্ষমতা আরো একধাপ এগিয়ে গেল।

উক্ত অনুষ্ঠানে বাংলাদেশ সেনাবাহিনীর উধর্¡তন কর্মকর্তাবৃন্দ, বেসামরিক প্রতিষ্ঠানের উচ্চপদস্থ কর্মকর্তাগণ এবং সেনাবাহিনীর অন্যান্য পদবীর সদস্য বৃন্দ উপস্থিত ছিলেন।

সম্পর্কিত পোস্ট