Home » সেনাবাহিনী প্রধান সাঁজোয়া কোরের ‘কর্নেল কমান্ড্যান্ট’ হিসেবে অভিষিক্ত

সেনাবাহিনী প্রধান সাঁজোয়া কোরের ‘কর্নেল কমান্ড্যান্ট’ হিসেবে অভিষিক্ত

Author: আইএসপিআর

ঢাকা, ২৯ অক্টোবর ২০১৮ ঃ বগুড়া সেনানিবাসস্থা বাংলাদেশ সাঁজোয়া কোরের প্রশিক্ষণ কেন্দ্র আর্মার্ড কোর সেন্টার এন্ড স্কুলে সোমবার (২৯-১০-২০১৮) সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ, বিজিবিএম, পিবিজিএম, বিজিবিএমএস, পিএসসি, জি, কে ‘কিং অব দি ব্যাটেল’ হিসেবে খ্যাত বাংলাদেশ সাঁজোয়া কোরের ‘৭ম কর্নেল কমান্ড্যান্ট’ হিসেবে অভিষিক্ত করা হয়।

সেনাবাহিনী প্রধান অনুষ্ঠানস্থালে পৌঁছালে সাঁজোয়া কোরের একটি চৌকষ দল তাঁকে গার্ড অব অনার প্রদান করে। পরবর্তীতে সাঁজোয়া কোরের জ্যেষ্ঠ অধিনায়ক ও সিনিয়র মাষ্টার ওয়ারেন্ট অফিসার সেনাবাহিনী প্রধানকে সাঁজোয়া কোরের ‘কর্নেল কমান্ড্যান্ট’ এর র‌্যাংক ব্যাজ পরিয়ে দেন। সেনাবাহিনী প্রধান সাঁজোয়া কোরের ‘কর্নেল কমান্ড্যান্ট’ হিসেবে অভিষিক্ত হওয়ার পর এ কোরের সদস্যদের উদ্দেশ্যে দরবারে তাঁর মূল্যবান বক্তব্য প্রদান করেন। তিনি আধুনিক ও যুগোপযোগী প্রশিক্ষণের মাধ্যমে দক্ষতা অর্জন করে একবিংশ শতাব্দীর কঠিন চ্যালেঞ্জ মোকাবেলায় প্র¯‘ত থাকার জন্য সাঁজোয়া কোরের সকল সদস্যের প্রতি আহবান জানান। পরে তিনি সাঁজোয়া কোর সেন্টার এন্ড স্কুলের কোয়ার্টার গার্ড পরিদর্শন ও শহীদদের স¥রণে নির্মিত স¥ৃতিস্তম্ভ ‘সাঁজোয়া চিরন্তন’ এ পুষ্পস্তবক অর্পণ করেন। সেখানে তিনি একটি গাছের চারা রোপন করেন ।

সেনাবাহিনী প্রধান সাঁজোয়া কোরের ৩৯তম বাৎসরিক অধিনায়ক সম্মেলনে উপস্থিাত সকল অধিনায়কগণের উদ্দেশ্যে তাঁর দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন। উক্ত অনুষ্ঠানে সেনাসদর ও স্থাানীয় ফরমেশনের উধর্¡তন সামরিক কর্মকর্তাবৃন্দ উপস্থিাত ছিলেন।

সম্পর্কিত পোস্ট