Home » সেনাসদর নির্বাচনী পর্ষদ-২০২২ এর আনুষ্ঠানিক উদ্বোধন করলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা

সেনাসদর নির্বাচনী পর্ষদ-২০২২ এর আনুষ্ঠানিক উদ্বোধন করলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা

Author: আইএসপিআর

ঢাকা, ৩০ মে ২০২২: গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ সোমবার (৩০ মে ২০২২) সেনাবাহিনী সদর দপ্তরের সেনাসদর কনফারেন্স হল হেলমেট এ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ‘সেনাসদর নির্বাচনী পর্ষদ-২০২২’ এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন। ০৬ দিনব্যাপী এই পদোন্নতি পর্ষদে সেনাবাহিনীর কর্নেল ও লেঃ কর্নেল পদবীর যোগ্য অফিসারবৃন্দ পরবর্তী পদোন্নতির জন্য বিবেচিত হবেন।

মাননীয় প্রধানমন্ত্রী তাঁর ভাষণে বলেন, সরকারের নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণের সিদ্ধান্ত আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে। পাশাপাশি এ ধরণের সাহসী সিদ্ধান্তে জাতির আত্মবিশ্বাস বৃদ্ধি পেয়েছে। সকালে ঢাকা সেনানিবাসে সেনাসদরের কনফারেন্স হল হেলমেট এ সেনাসদর নির্বাচনী পর্ষদ-২০২২ এ ভাষনকালে প্রধানমন্ত্রী এ কথা বলেন। এ প্রসঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বিশ্ব ব্যাংক বোর্ড সভা না করে শুধু দুর্নীতির মিথ্যা অভিযোগে পদ্মা সেতু নির্মাণের অর্থায়ন বন্ধ করে দেয় যা পরবর্তীতে ভিত্তিহীন বলে প্রমাণিত হয়। পরে এ বিষয়ে সাংবাদিকদের ব্রিফ করেন প্রধানমন্ত্রীর প্রেস সচিব এহসানুল করিম। সেনাবাহিনীতে পদোন্নতির ক্ষেত্রে ব্যক্তিগত পছন্দের ঊর্ধ্বে উঠে যোগ্য, দক্ষ, কর্মক্ষম, সৎ এবং দেশপ্রেমিক অফিসারদের হাতে সেনাবাহিনীর ভবিষ্যৎ নেতৃত্ব ন্যাস্ত করতে বাহিনীর সিনিয়র কর্মকর্তাদের নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন জাতির পিতার নির্দেশনা মেনে সেনাবাহিনীকে জনগণের আস্থা ও বিশ্বাস অর্জন করতে হবে এবং তা ধরে রাখতে হবে। প্রযুক্তিগত উৎকর্ষের পাশাপাশি দক্ষ মানবসম্পদ উন্নয়ন এবং সৈনিকদের পেশাগত মান উন্নয়নের উপর গুরুত্ব আরোপ করে শেখ হাসিনা বলেন তাঁর সরকার সেনাবাহিনীর সামগ্রিক উন্নয়ন ও আধুনিকায়নের কাজ অব্যাহত রাখবে। শেখ হাসিনা বলেন সেনাবাহিনীকে শক্তিশালী ও সময়োযোগী বাহিনী হিসেবে গড়ে তুলতে সরকার বদ্ধপরিকর। প্রধানমন্ত্রী বলেন, তাঁর সরকার দেশের সার্বভৌমত্ব রক্ষায় সর্বোচ্চ গুরুত্ব দিয়েছে এবং উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে সেনাবাহিনীতে অত্যাধুনিক সরঞ্জাম অন্তর্ভূক্ত করেছে। প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ সেনাবাহিনী আজ শুধু দেশের প্রতিরক্ষার কাজে নয় বরং দেশের আর্থ-সামাজিক উন্নয়নে অবিচ্ছেদ্য অংশীদার। দেশের যেকোন দুর্যোগে বাংলাদেশ সেনাবাহিনী জনগণের পাশে দাড়িয়ে সাহায্য সহযোগিতা করে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে বলে উল্লেখ করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী বলেন, পদ্মা সেতু ও পদ্মা রেল সেতু প্রকল্পে নিরাপত্তা বিধান, তেল পাইপ লাইন প্রকল্প এবং করোনা মহামারী মোকাবিলায় সেনাবাহিনীর দক্ষতার প্রমাণ দিয়ে জাতির আস্থার প্রতীকে পরিণত হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, গত এক দশকেরও বেশি সময় ধরে দেশের অর্থনীতিতে যে মজবুত ভিত তৈরী হয়েছে তা ধরে রাখতে হবে।

এর পূর্বে মাননীয় প্রধানমন্ত্রী সেনাসদরে এসে পৌঁছালে তাঁকে স্বাগত জানান মাননীয় প্রধানমন্ত্রীর নিরাপত্তা বিষয়ক উপদেষ্টা মেজর জেনারেল (অবঃ) তারিক আহমেদ সিদ্দিক, আরসিডিএস, পিএসসি এবং সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি। শত কর্মব্যস্ততার মাঝেও সশরীরে উপস্থিত হয়ে নির্বাচনী পর্ষদের উদ্বোধন করায় সেনাবাহিনী প্রধান মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন। সেনাসদর নির্বাচনী পর্ষদের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিনিয়র সচিব মোঃ তোফাজ্জল হোসেন মিয়া, প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জনাব গোলাম মোঃ হাসিবুল আলম এবং সেনাবাহিনীর জেনারেল পদবীর কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শেষে মাননীয় প্রধানমন্ত্রী সেনাবাহিনীর উপস্থিত কর্মকর্তাগণের সাথে ফটোসেশনে যোগ

সম্পর্কিত পোস্ট