Home » সেনা প্রধান কর্তৃক ৪০ ইস্ট বেঙ্গল রেজিমেন্ট (মেকানাইজ্ড)’কে জাতীয় পতাকা প্রদান

সেনা প্রধান কর্তৃক ৪০ ইস্ট বেঙ্গল রেজিমেন্ট (মেকানাইজ্ড)’কে জাতীয় পতাকা প্রদান

Author: আইএসপিআর

ঢাকা, ০৮ নভেম্বর ২০১৮ঃ সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ, বিজিবিএম, পিবিজিএম, বিজিবিএমএস, পিএসসি, জি আজ বৃহস্পতিবার (০৮-১১-২০১৮) চট্টগ্রামস্থা সেনাবাহিনীর ইস্ট বেঙ্গল রেজিমেন্টাল সেন্টারে মনোজ্ঞ কুচকাওয়াজের মাধ্যমে ৪০ ইস্ট বেঙ্গল রেজিমেন্ট (মেকানাইজ্ড)’কে জাতীয় পতাকা প্রদান করেন।

সেনাবাহিনী প্রধান প্যারেড গ্রাউন্ডে এসে পৌঁছালে তাঁকে স্বাগত জানান জিওসি আর্মি ট্রেনিং এন্ড ডকট্রিন কমান্ড (আর্টডক) লেঃ জেনারেল মোঃ নাজিম উদ্দীন, জিওসি ২৪ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার, চট্টগ্রাম এরিয়া মেজর জেনারেল এস এম মতিউর রহমান এবং পাপা টাইগার, ইস্ট বেঙ্গল রেজিমেন্টাল সেন্টার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ হাবিবুল করিম।

সেনাবাহিনীর ঐতিহ্য অনুযায়ী বিভিন্ন ইউনিটের কর্মদক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সেনাবাহিনী তথা জাতীয় উন্নয়নে উল্লেখযোগ্য অবদান এবং আন্তর্জাতিক পরিমন্ডলে যুদ্ধ ও শান্তিকালীন বীরত্বপূর্ণ অবদান রাখার স্বীকৃতিস্বরূপ আনুষ্ঠানিকভাবে এ জাতীয় পতাকা প্রদান করা হয়। ৩০ এপ্রিল ১৯৮২ সালে প্রতিষ্ঠিত ৪০ ইস্ট বেঙ্গল রেজিমেন্ট (মেকানাইজ্ড) তথা “চিরঞ্জীব চল্লিশ” দীর্ঘ ৩৬ বছরের নিরবচ্ছিন্ন সেবা এবং অবদানের স্বীকৃতিস্বরূপ আজ এই বিরল সম্মানে ভূষিত হল।

জাতীয় পতাকা প্রাপ্তির বিরল সম্মান ও গৌরব অর্জন করায় “চিরঞ্জীব চল্লিশ”কে আন্তরিক অভিনন্দন জ্ঞাপন পূর্বক সেনাপ্রধান বলেন, “কর্মদক্ষতা, কঠোর পরিশ্রম এবং কর্তব্য নিষ্ঠার স্বীকৃতি হিসাবে যে পতাকা আজ আপনারা পেলেন, আমি আশা করি তার মর্যাদা রক্ষার জন্য যে কোন ত্যাগ স্বীকারে আপনারা সব সময় প্র¯‘ত থাকবেন এবং আপনাদের প্রতি জাতির এই আস্থাা অটুট রাখার জন্য সর্বদা সচেষ্ট থাকবেন।’’

পরবর্তীতে সেনাবাহিনী প্রধান ইস্ট বেঙ্গল রেজিমেন্টের ইতিহাস ও ঐতিহ্যকে সংরক্ষণের জন্য “টাইগার্স মিউজিয়াম” নির্মাণের ভিত্তি প্র¯‘র স্থাাপন করেন। অনুষ্ঠানে ০২ জন প্রাক্তন সেনাবাহিনী প্রধানসহ উধ¡র্তন সামরিক কর্মকর্তাবৃন্দ উপস্থিাত ছিলেন।

সম্পর্কিত পোস্ট