Home » সৌদি আরব কর্তৃক বাংলাদেশ বিমান বাহিনী প্রধানকে ‘কিং আব্দুল আজিজ কলার অব মেরিট এক্সিলেন্ট ক্লাশ’ পদক প্রদান

সৌদি আরব কর্তৃক বাংলাদেশ বিমান বাহিনী প্রধানকে ‘কিং আব্দুল আজিজ কলার অব মেরিট এক্সিলেন্ট ক্লাশ’ পদক প্রদান

Author: আইএসপিআর

ঢাকা, ২০ মে ২০১৮ ঃ- বাংলাদেশে নিযুক্ত সৌদি আরবের মিলিটারী এ্যাটাশে Brigadier General Mohammed Turki M. Al-Garni রবিবার (২০-০৫-২০১৮) বিমান বাহিনী ফ্যালকন হলে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল আবু এসরার, বিবিপি, এনডিসি, এসিএসসি কে রাজকীয় সৌদি বাদশাহ সালমান বিন আব্দুলআজিজ আল সৌদ প্রদত্ত ‘কিং আব্দুলআজিজ কলার অব মেরিট এক্সিলেন্ট ক্লাশ’ মেডেল হস্তান্তর করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা মেজর জেনারেল (অবঃ) তারিক আহমেদ সিদ্দিক, আরসিডিএস, পিএসসি। তিনি সংক্ষিপ্ত ভাষণে বলেন, এই ধরনের পদক প্রাপ্তি দুই দেশের মধ্যে বিরজমান চমৎকার সম্পর্কের প্রামাণ বহন করে। তিনি আশা প্রকাশ করেন যে, ভবিষ্যতে এই সম্পর্ক আরও সুদৃঢ় হবে।

উল্লেখ্য যে, প্রথমবারের মত বাংলাদেশ বিমান বাহিনী প্রধান সৌদি আরবের সর্বোচ্চ সামরিক পদক অর্জন করলেন। বিমান বাহিনী প্রধান তার ভাষণে বলেন, সৌদি আরবের নিকট থেকে এই পদক প্রাপ্তি বাংলাদেশ বিমান বাহিনী তথা বাংলাদেশ সশস্ত্র বাহিনীর জন্য খুবই সম্মান ও গৌরবের বিষয়। তিনি তার ভাষণে রাজকীয় সৌদি বাদশাহ সালমান বিন আব্দুলআজিজ আল সৌদ কে উক্ত মেডেল প্রদানের জন্য কৃতজ্ঞতা জ্ঞাপন করেন এবং রাজকীয় সৌদি আরবের চীফ অব জেনারেল স্টাফ General Fayiad bin Ha’med Al-Rowaily কে ধন্যবাদ জ্ঞাপন করেন। এছাড়াও তিনি বাংলাদেশে নিযুক্ত সৌদি আরবের মিলিটারী এ্যাটাশে Brigadier General Mohammed Turki M. Al-Garni কে মেডেল হস্তান্তরের জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন।

বিমান বাহিনী প্রধান কে সৌদি বাদশাহ কর্তৃক এই মেডেল প্রদানের মাধ্যমে রাজকীয় সৌদি বিমান বাহিনীর সাথে বাংলাদেশ বিমান বাহিনীর মধ্যকার বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আশা করা যায়। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে সেনাবাহিনী প্রধান, নৌবাহিনী প্রধান, সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসারসহ তিন বাহিনীর উর্দ্ধতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সম্পর্কিত পোস্ট