Home » স্কুল কলেজের ছাত্র-ছাত্রীদের সেনাবাহিনীর শীতকালীন প্রশিক্ষণ এলাকা পরিদর্শন

স্কুল কলেজের ছাত্র-ছাত্রীদের সেনাবাহিনীর শীতকালীন প্রশিক্ষণ এলাকা পরিদর্শন

Author: আইএসপিআর

ঢাকা, ২৩ জানুয়ারি ২০২০ (বৃহস্পতিবার)ঃ মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী যুব ও নতুন প্রজন্মকে দেশ গঠন এবং সামরিক বিষয়ে অনুপ্রেরণার অংশ হিসেবে স্থানীয় স্কুল ও কলেজ এবং সেনাবাহিনীর তত্ত্বাবধানে পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী এবং শিক্ষকগণকে সেনাবাহিনীর শীতকালীন মহড়া এলাকার কার্যক্রম পরিদর্শনে আমন্ত্রণ জানানো হয়। এ প্রেক্ষিতে স্কুল-কলেজের শিক্ষার্থীগণ গত রবিবার (১৯-১-২০২০) গাজীপুর জেলার কালিয়াকৈর এ আর্মি ট্রেনিং এন্ড ডকট্রিন কমান্ড (আর্টডক) এর ৪০৩ ব্যাটল গ্রুপের শীতকালীন প্রশিক্ষণ এলাকা পরিদর্শন করেন।

পরিদর্শনের সময় আর্টডক এর জেনারেল অফিসার কমান্ডিং(জিওসি), লেঃ জেনারেল শফিউদ্দিন আহমেদ উপস্থিত ছিলেন। তিনি আগত ছাত্র-ছাত্রীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ের পাশাপাশি ১৯৭১ সনে লাখো শহীদ এবং আপামর জনসাধারণের ত্যাগের মাধ্যমে কষ্টার্জিত স্বাধীনতার ইতিহাস এবং তা রক্ষায় সামরিক বাহিনীর সদস্যদের পাশাপাশি ছাত্র-ছাত্রীসহ সকল নাগরিকদের সম্পৃক্ত থাকার গুরুত্বের বিষয়ে আলোকপাত করেন। একই সাথে তিনি আগত শিক্ষকবৃন্দকেও ধন্যবাদ জানান। তিনি উৎসাহ ও প্রাণ চাঞ্চল্যে ভরপুর শিক্ষার্থীদের অনেক কৌতুহলী প্রশ্নের উত্তর দেয়া ছাড়াও দেশ গঠন এবং সামরিক বাহিনীতে যোগদানে উৎসাহ প্রদান করেন।

উল্লেখ্য, কালিয়াকৈরসহ আর্টডকের আওতাধীন বিভিন্ন শীতকালীন প্রশিক্ষণ এলাকায় ০৭টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ৪৫০ জন ছাত্র-ছাত্রীও শিক্ষক প্রতিনিধিগণ প্রশিক্ষণ এলাকাসমূহ পরিদর্শন করেন।

সম্পর্কিত পোস্ট