Home » স্বর্ণদ্বীপ এলাকায় মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক সেনাবাহিনীর শীতকালীন প্রশিক্ষণ মহড়া পরিদর্শন

স্বর্ণদ্বীপ এলাকায় মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক সেনাবাহিনীর শীতকালীন প্রশিক্ষণ মহড়া পরিদর্শন

Author: আইএসপিআর

ঢাকা,২৩ জানুয়ারি ২০২০ ঃ আজ বৃহস্পতিবার (২৩ জানুয়ারি ২০২০) স্বর্ণদ্বীপ (জাহাইজ্জ্যার চর) এলাকায় বাংলাদেশ সেনাবাহিনীর ৩৩ পদাতিক ডিভিশনের সার্বিক ব্যবস্থাপনায় এবং ৬৬ পদাতিক ডিভিশন কর্তৃক গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর সম্মানে শীতকালীন প্রশিক্ষণ মহড়া অনুষ্ঠিত হয়। উক্ত মহড়ায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বাংলাদেশ সেনাবাহিনীর প্রশিক্ষণ প্রত্যক্ষ করেন।

মাননীয় প্রধানমন্ত্রী ৩৩ পদাতিক ডিভিশনের তত্ত্বাবধানে গড়ে উঠা স্বর্ণদ্বীপের প্রশিক্ষণ এলাকার সুপরিকল্পিত ব্যবহার দেখে অত্যন্ত সন্তুষ্ট হন এবং স্বর্ণদ্বীপের প্রশিক্ষণ সুবিধা সেনাবাহিনীর দক্ষতা বৃদ্ধিতে তাৎপর্যপূর্ণ ভূমিকা রাখবে বলে দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন। এছাড়াও স্বর্ণদ্বীপে সেনাবাহিনীর তত্ত্বাবধানে গড়ে ওঠা তিনটি মাল্টিপারপাস সাইক্লোন শেল্টার, পরিকল্পিত বনায়ন প্রকল্প, সৌর বিদ্যূৎ প্রকল্পসহ গৃহীত অন্যান্য জনবান্ধব প্রকল্পের সফল বাস্তবায়ন দেখে সন্তোষ প্রকাশ করেন। মাননীয় প্রধানমন্ত্রী তাঁর বক্তব্যে বলেন যে, সেনাবাহিনীর ৬৬ পদাতিক ডিভিশন কর্তৃক প্রদর্শিত এই প্রশিক্ষণ মহড়া সেনাবাহিনীর দক্ষতা ও পেশাদারিত্বেরই প্রতিফলন, যা একটি আধুনিক ও শক্তিশালী সেনাবাহিনীর উৎকৃষ্ট দৃষ্টান্ত। তিনি তাঁর বক্তবে আরো বলেন, —————————————————————— (মাননীয় প্রধানমন্ত্রীর ভাষনের কপি সংযুক্ত)। উল্লেখ্য যে, উক্ত মহড়ায় নৌ এবং বিমান বাহিনীর সদস্যগণও সেনাবাহিনীকে সহায়তা প্রদান করেন।
উক্ত মহড়ায় মন্ত্রী পরিষদের সদস্যবৃন্দ, তিন বাহিনীর প্রধানগণ, স্থানীয় সংসদ সদস্যবৃন্দ, বৈদেশিক কূটনীতিকগণ, সামরিক বাহিনী ও অসামরিক প্রশাসনের ঊধর্¡তন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সম্পর্কিত পোস্ট