সোমবার, ১৩ই জুলাই ২০২০ ইং; ২৯শে আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ; ২১শে জিলক্বদ ১৪৪১ হিজরী
Home বিমান বাহিনী দক্ষিণ কোরিয়া থেকে চিকিৎসা সহায়ক সামগ্রী আনছে বাংলাদেশ বিমান বাহিনীর সি-১৩০জে পরিবহন বিমান
দক্ষিণ কোরিয়া থেকে চিকিৎসা সহায়ক সামগ্রী আনছে বাংলাদেশ বিমান বাহিনীর সি-১৩০জে পরিবহন বিমান

দক্ষিণ কোরিয়া থেকে চিকিৎসা সহায়ক সামগ্রী আনছে বাংলাদেশ বিমান বাহিনীর সি-১৩০জে পরিবহন বিমান

95
0

ঢাকা, ১৭ জুনঃ- বাংলাদেশ বিমান বাহিনীর সি-১৩০জে পরিবহন বিমানের মাধ্যমে করোনাভাইরাস প্রতিরোধে দক্ষিণ কোরিয়া হতে প্রয়োজনীয় স্বাস্থ্যসেবা সহায়ক দ্রব্যাদি সংগ্রহের নিমিত্তে বুধবার (১৭-০৬-২০২০) বিমান বাহিনীর ১৫ জন এয়ার ক্রু দক্ষিণ কোরিয়ার উদ্দেশ্যে বিমান বাহিনী ঘাঁটি বঙ্গবন্ধু, ঢাকা ত্যাগ করেছে। বাংলাদেশ বিমান বাহিনীর এয়ার কমডোর সৈয়দ সাইদুর রহমান, এএফডব্লিউসি, পিএসসি, জিডি(পি) দলনেতা হিসেবে দায়িত্ব পালন করেন। মিশন সুসম্পন্ন করার জন্য বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত, বিবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করেন।

বাংলাদেশ সশস্ত্র বাহিনী করোনাভাইরাস প্রতিরোধকল্পে মাননীয় প্রধানমন্ত্রীর দিক নির্দেশনায় বাংলাদেশ সরকার কর্তৃক প্রকাশিত নীতিমালা অনুসরণ করে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে। এরই ধারাবাহিকতায়, বাংলাদেশ সশস্ত্র বাহিনী করোনাভাইরাস প্রতিরোধ ব্যবস্থা জোরদার করার লক্ষ্যে দক্ষিণ কোরিয়ায় অবস্থিত বাংলাদেশ দূতাবাস এর প্রতিরক্ষা শাখার উদ্যোগে ও দক্ষিণ কোরিয়া সরকারের সহযোগিতায় কিছু বেসরকারী প্রতিষ্ঠান হতে প্রাপ্ত করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তিদের সনাক্তকরণের প্রয়োজনীয় কীট, মাস্ক, নেগেটিভ প্রেশার মেশিন এবং ব্যক্তিগত সুরক্ষা (পিপিই) সহ অন্যান্য চিকিৎসা সহায়ক সামগ্রী সংগ্রহের পরিকল্পনা গ্রহণ করেছে। এসকল চিকিৎসা সহায়ক সামগ্রী সংগ্রহের নিমিত্তে বাংলাদেশ বিমান বাহিনীর একটি সি-১৩০জে পরিবহন বিমান দক্ষিণ কোরিয়ার উদ্দেশ্যে যাত্রা করেছে। উল্লেখ্য যে, সশস্ত্র বাহিনী বিভাগ কর্তৃক ‘In Aid to Civil Power’ এর আওতায় করোনাভাইরাস প্রতিরোধকল্পে বেসামরিক প্রশাসনকে সহায়তা প্রদানের লক্ষ্যে বাংলাদেশ বিমান বাহিনী জরুরী বিমান পরিবহন এবং মেডিক্যাল ইভাকোয়েশন (MEDEVAC) সহায়তা প্রদান করছে।

করোনাভাইরাস মোকাবেলায় দক্ষিণ কোরিয়া সরকারের প্রসংশনীয় উদ্যোগ এবং বৈশি^ক প্রাদুর্ভাব রোধে বাংলাদেশ সহ বিশে^র বিভিন্ন দেশে অকৃত্রিম সহায়তার জন্য বন্ধুত্বের নিদর্শন স্বরুপ বাংলাদেশ সরকারের পক্ষ থেকে বাংলাদেশের ঐতিহ্যবাহী কিছু শুভেচ্ছা সামগ্রী বিমান বাহিনীর উক্ত পরিবহন বিমানের মাধ্যমে দক্ষিণ কোরিয়ায় প্রেরণ করা হয়। উল্লেখিত চিকিৎসা সামগ্রীসহ বাংলাদেশ বিমান বাহিনীর সি-১৩০জে বিমানটি আগামী ১৮-০৬-২০২০ তারিখে দেশে প্রত্যাবর্তন করবে বলে আশা করা যায়।

(95)

Close