সোমবার, ২৬শে আগস্ট ২০১৯ ইং; ১১ই ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ; ২৩শে জিলহজ্জ ১৪৪০ হিজরী
Home বিমান বাহিনী উত্তাল বঙ্গোপসাগরে দুটি ক্লিংকারবাহী জাহাজ ডুবির ঘটনায় ২১ জনকে জীবিত উদ্ধার করেছে নৌবাহিনী ও বিমান বাহিনী

উত্তাল বঙ্গোপসাগরে দুটি ক্লিংকারবাহী জাহাজ ডুবির ঘটনায় ২১ জনকে জীবিত উদ্ধার করেছে নৌবাহিনী ও বিমান বাহিনী

414
0

ঢাকা, ০৭ আগস্ট ২০১৯ ঃ উত্তাল বঙ্গোপসাগরে আবুল খায়ের গ্রুপের মালিকানাধীন ক্লিংকারবাহী জাহাজ এমভি টিটু-১৮ ও এমভি টিটু-১৯ ডুবির ঘটনায় বাংলাদেশ নৌবাহিনী ও বিমান বাহিনী আজ বুধবার (০৭-০৮-২০১৯) ২১ জনকে জীবিত উদ্ধার করেছে। নিখোঁজ ক্রুদের উদ্ধারে নৌবাহিনী জাহাজ দূর্জয়, সুরভী, শৈবাল, সোয়াডস্ টিম এবং বিএন হেলিকপ্টার অভিযান অব্যাহত রেখেছে ।

উত্তাল বঙ্গোপসাগরে নিমজ্জিত দুটি ক্লিংকারবাহী জাহাজের মধ্যে এমভি টিটু-১৮ থেকে ১০ জন ক্রুকে উদ্ধার করেছে বাংলাদেশ নৌবাহিনী । অপর একটি ক্লিংকারবাহী জাহাজ এমভি টিটু-১৯ থেকে বাংলাদেশ বিমান বাহিনীর ২টি হেলিকপ্টার (AW-139) এর মাধ্যমে ১১ জন ক্রুকে জীবিত উদ্ধার করে আনুমানিক সন্ধ্যা ৬ ঘটিকায় চট্টগ্রামস্থ বাংলাদেশ বিমান বাহিনী ঘাটিঁ জহুরুল হক এ নিয়ে আসে এবং তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। উদ্ধারকৃতদের বাংলাদেশ বিমান বাহিনী ঘাঁটি জহুরুল হক থেকে আবুল খায়ের গ্রুপের নিকট হস্তান্তর করা হয়। উদ্ধাকৃতরা হল : মিরস্বরাই এর শায়েস্তা খান, ফিরোজ খান, সেলিম, টাঙ্গাইল এর সিদ্দিক (ইঞ্জি. ড্রাইভার), হাতিয়ার ইসহাক, সৈকত আলী, ভোলার আবদুর রহিম, ফেনীর ইকবাল হোসেন, শিবলু, ছাগলনাইয়ার আবদুর রহিম এবং মাগুরার মেহেদি ।

উল্লেখ্য, সাগর প্রচন্ড উত্তাল থাকার কারণে আজ দুপুরে সাঙ্গু গ্যাস ফিল্ড থেকে উত্তরে এমভি টিটু-১৮ নামে ক্লিংকারবাহী জাহাজ আনুমানিক বেলা ১১ ঘাটিকায় এবং এমভি টিটু-১৯ আনুমানিক দুপুর ৩ ঘটিকায় ডুবে যায়।

 

(414)

Close