মঙ্গলবার, ২২শে অক্টোবর ২০১৯ ইং; ৭ই কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ; ২১শে সফর ১৪৪১ হিজরী
Home বিমান বাহিনী বাংলাদেশ ও যুক্তরাষ্ট্র বিমান বাহিনীর যৌথ অনুশীলন মহড়া পরিদর্শনে মার্কিন রাষ্ট্রদূত
বাংলাদেশ ও যুক্তরাষ্ট্র বিমান বাহিনীর যৌথ  অনুশীলন মহড়া পরিদর্শনে মার্কিন রাষ্ট্রদূত

বাংলাদেশ ও যুক্তরাষ্ট্র বিমান বাহিনীর যৌথ অনুশীলন মহড়া পরিদর্শনে মার্কিন রাষ্ট্রদূত

342
0

লালমনিরহাট, ২৪ জুন ঃ- বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মিঃ র্আল রবার্ট মিলার আজ সোমবার (২৪-৬-২০১৯) বাংলাদেশ বিমান বাহিনী ও যুক্তরাষ্ট্রের প্যাসিফিক এয়ার ফোর্সের যৌথ উদ্যোগে লালমনিরহাটে ০৬ দিনব্যাপী চলমান যৌথ মহড়া “ঊীবৎপরংব চধপরভরপ অহমবষ-২০১৯-১” পরিদর্শন করেন।

মহড়া কার্যক্রম পরিদর্শনে এলে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত কে স্বাগত জানান বাংলাদেশ বিমান বাহিনী ঘাঁটি বীরশ্রেষ্ঠ মতিউর রহমান এর এয়ার অধিনায়ক এয়ার ভাইস মার্শাল মোঃ নজরুল ইসলাম, বিএসপি, এনএসডব্লিউসি, এএফডব্লিউসি, পিএসসি। পরিদর্শনের অংশ হিসেবে রাষ্ট্রদূত লালমনিরহাট জেলার কদমতলা উচ্চ বিদ্যালয়ে আয়োজিত চিকিৎসা ক্যাম্প এবং ফকিরের তকেয়া উচ্চ বিদ্যালয়ে প্রকৌশল কার্যক্রমের জন্য স্থাপিত ক্যাম্প পরিদর্শন করেন । এছাড়া, উক্ত বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকাসহ ছাত্রছাত্রীদের সাথে ক–শলাদি বিনিময় করেন।

মহড়া পরিচালনায় সার্বিক সহযোগিতার জন্য তিনি বাংলাদেশ বিমান বাহিনীসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান। এসময় মহড়ার সাথে সংশ্লিষ্ট বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকাসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ দুই দেশের বিমান বাহিনীর বিভিন্ন কার্যক্রম এর ভূয়শী প্রশংসা করেন।

উল্লেখ্য যে, এই মহড়ার মাধ্যমে বাংলাদেশ বিমান বাহিনীর তত্ত্বাবধান ও রক্ষণাবেক্ষণ ইউনিট, লালমনিরহাট এর আশেপাশের এলাকার রোগীদেরকে বিনামূল্যে উন্নত স্বাস্থ্যসেবাসহ ঔষধ ও সহায়ক সামগ্রী প্রদান করা হয়। এ অনুশীলনের মাধ্যমে দুর্যোগ পরবর্তী পরিস্থিতিতে দ্রুততম সময়ে স্বাস্থ্যসেবায় করণীয় সম্পর্কে সংশ্লিষ্ট ব্যক্তিবর্গকে প্রয়োজনীয় ধারনা প্রদান করা হচ্ছে।

এছাড়াও, উক্ত মহড়ার মাধ্যমে এই এলাকার ক্ষতিগ্রস্থ ০৫টি বিদ্যালয় ভবন পূনঃনির্মাণ করা এবং স্যানিটারী সামগ্রী প্রদান করা হচ্ছে।

 

(342)