রবিবার, ২১শে জুলাই ২০১৯ ইং; ৬ই শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ; ১৭ই জিলক্বদ ১৪৪০ হিজরী
Home বিমান বাহিনী বিমান বাহিনী প্রধানের ফ্রান্স গমন
বিমান বাহিনী প্রধানের ফ্রান্স গমন

বিমান বাহিনী প্রধানের ফ্রান্স গমন

9
0

 

ঢাকা, ১৫ জুন ২০১৯ ঃ- বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত, বিবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি সস্ত্রীক এবং তিন জন সফরসঙ্গীসহ ফরাসি বিমান বাহিনী প্রধান এবহবৎধষ চযরষরঢ়ঢ়ব খধারমহব এর আমন্ত্রণে ০৫ দিনের এক সরকারী সফরে শনিবার (১৫-০৬-২০১৯) ফ্রান্সের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন।

সফরকালে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান ফ্রান্সে অনুষ্ঠিতব্য “ঞযব ৫৩ৎফ ওহঃবৎহধঃরড়হধষ চধৎরং অরৎ ঝযড়ি – ২০১৯” এ অংশগ্রহণ করবেন। উল্লেখ্য যে, চধৎরং অরৎ ঝযড়ি তে পৃথিবীর বিভিন্ন দেশের খ্যাতনামা সামরিক প্রযুক্তি প্রতিষ্ঠান ও তাদের শীর্ষ কর্মকর্তাগণ, বিভিন্ন দেশের বিমান বাহিনী প্রধান ও উচ্চপদস্থ সামরিক/বেসামরিক কর্মকর্তাগণ অংশগ্রহণ করবেন।

উক্ত সফরের মাধ্যমে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান বিভিন্ন দেশের বিমান বাহিনীর প্রধানগণ এবং অংশগ্রহণকারী প্রতিষ্ঠানের উচ্চপদস্থ কর্মকর্তাদের সহিত মত বিনিময় করবেন যা বাংলাদেশের সাথে অন্যান্য দেশের দ্বি-পাক্ষিক সম্পর্ক উন্নয়ন এবং ফোর্সেস গোল ২০৩০ অর্জনের লক্ষ্যে বাংলাদেশ বিমান বাহিনীতে উন্নত সামরিক সরঞ্জামাদি ও আধুনিক প্রযুক্তির সংযোজন ও রক্ষণাবেক্ষণ প্রক্রিয়ায় গতিশীলতা আনয়নে সহায়ক ভূমিকা পালন করবে।

বিমান বাহিনী প্রধানের ফ্রান্স সফর দুই দেশের বিমান বাহিনীর সুসম্পর্ক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আশা করা যায়।

(9)