শনিবার, ২৯শে ফেব্রুয়ারি ২০২০ ইং; ১৭ই ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ; ৪ঠা রজব ১৪৪১ হিজরী
Home Army সেনাবাহিনী প্রধান কর্তৃক জাতীয় পুরস্কারপ্রাপ্ত সেনাবাহিনীর কৃতি খেলোয়াড় এবং ১৩তম এস এ গেমসে স্বর্ণপদক বিজয়ী খেলোয়াড়দের সংবর্ধনা প্রদান
সেনাবাহিনী প্রধান কর্তৃক জাতীয় পুরস্কারপ্রাপ্ত সেনাবাহিনীর কৃতি খেলোয়াড় এবং  ১৩তম এস এ গেমসে স্বর্ণপদক বিজয়ী খেলোয়াড়দের সংবর্ধনা প্রদান

সেনাবাহিনী প্রধান কর্তৃক জাতীয় পুরস্কারপ্রাপ্ত সেনাবাহিনীর কৃতি খেলোয়াড় এবং ১৩তম এস এ গেমসে স্বর্ণপদক বিজয়ী খেলোয়াড়দের সংবর্ধনা প্রদান

84
0

ঢাকা, ০৮ জানুয়ারি ২০২০ঃ জাতীয় ক্রীড়া পুরস্কার প্রাপ্ত সেনাবাহিনীর কৃতি খেলোয়াড় এবং ১৩তম সাউথ এশিয়ান গেমস ২০১৯ এ বাংলাদেশ সেনাবাহিনীর পদক বিজয়ীদের সম্মানে এক সংবর্ধনা অনুষ্ঠান আজ বুধবার (০৮-১-২০২০) সেনাসদর, মাল্টিপারপাস কমপ্লেক্সে অনুষ্ঠিত হয়।

সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ, এসবিপি, বিএসপি, বিজিবিএম, পিবিজিএম, বিজিবিএমএস, পিএসসি, জি উপস্থিত থেকে জাতীয় পুরস্কার প্রাপ্ত সেনাবাহিনীর কৃতি খেলোয়াড়দের এবং ১৩তম এসএ গেমসে স্বর্ণপদক বিজয়ী সেনাবাহিনীর খেলোয়াড়দের মাঝে ক্রেষ্ট, সার্টিফিকেট এবং উপহার সামগ্রী প্রদান করেন। সূচনা লগ্ন হতে বাংলাদেশ সেনাবাহিনী অপার দেশপ্রেম, নিরলস প্রচেষ্টা ও অধ্যবসায়ের মাধ্যমে জাতীয় ও আন্তর্জাতিক অঙ্গনে সফলতা অর্জন করেছেন এবং ক্রীড়া ক্ষেত্রে দেশ ও জাতির জন্য সম্মান ও গৌরববয়ে এনেছেন। তারই স্বীকৃতি স্বরুপ বাংলাদেশ সরকার বিভিন্ন সময়ে সেনা বাহিনীর কৃতি খেলোয়াড়দের জাতীয় পুরস্কারে ভূষিত করেছেন।

সেনাবাহিনীর ১৫জন জাতীয় ক্রীড়া পুরস্কার প্রাপ্ত প্রাক্তন খেলোয়াড়গণকে আজ পুরস্কৃত করা হয়েছে। নেপালে অনুষ্ঠিত ১৩তম সাউথ এশিয়ান গেমসে বাংলাদেশ সেনাবাহিনীর ১০৫ জন সদস্য ২০টি খেলায় অংশগ্রহণ করে ০৯টি স্বর্ণ (দলগত-০৫টি ও ব্যক্তিগত-০৪টি), ২৩টি রৌপ্য (দলগত-১৬টি ও ব্যক্তিগত-০৭টি) এবং ৩৮টি তাম্র (দলগত-২২টি ও ব্যক্তিগত-১৬টি) পদক অর্জন করে। সেনাবাহিনী দলের ০৯টি স্বর্ণ পদক অর্জন কারী ০৬ জন খেলোয়াড়কে প্রধান অতিথি কর্তৃক আজ পুরস্কৃত করা হয়েছে। অনুষ্ঠানে সেনাবাহিনী প্রধান সামগ্রীক সফলতার জন্য ক্রীড়াবিদদের আন্তরিক ধন্যবাদ জানান এবং একই সাথে এই ধারাবাহিকতা বজায় রাখার জন্য আহ্বান জানান।

উল্লেখ্য, বর্তমানে সেনা ক্রীড়া নিয়ন্ত্রণ বোর্ডের অধীনে পুরুষ দলের সংখ্যা ২৪টিতে উন্নীত করা হয়েছে। বিশ্ব ব্যাপী নারীর সমমর্যাদা ও সর্বত্র অংশগ্রহণ নিশ্চিত করণের উদ্যোগের সাথে তাল মিলিয়ে এবং মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনাকে বাস্তবায়নের দৃঢ় প্রত্যয় থেকে সেনাবাহিনীর ১৫টি দলে পুরুষ খেলোয়াড়ের পাশাপাশি মহিলা খেলোয়াড়গণও জাতীয় ও আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশগ্রহণের মাধ্যমে সেনাবাহিনী তথা দেশের প্রভূত সুনাম বয়ে আনছে।

অনুষ্ঠানে সেনা সদরের উধ্বর্ত ন কর্মকর্তাবৃন্দ, বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের মহাসচিব ও অন্যান্য উধ্বর্তন কর্মকর্তাবৃন্দ, মহাপরিচালক বিকেএসপি, জাতীয় ক্রীড়া পরিষদ সচিব, সেনাবাহিনীর কৃতি খেলোয়াড়বৃন্দ এবং তাদের উত্তরাধিকারীগণ উপস্থিত ছিলেন।

(84)