Home » মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টের ৭, ৮, ৯ ও ১০ বীর’কে জাতীয় পতাকা প্রদান

মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টের ৭, ৮, ৯ ও ১০ বীর’কে জাতীয় পতাকা প্রদান

Author: আইএসপিআর

ঢাকা, ০৩ মার্চ ২০১৯ ঃ আনন্দঘন ও উৎসবমুখর পরিবেশে রাজশাহী সেনানিবাসে অবস্থিত শহীদ কর্নেল আনিস প্যারেড গ্রাউন্ডে আজ রবিবার (০৩-৩-২০১৯) বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টের ৭, ৮, ৯ ও ১০ বীর এর জাতীয় পতাকা (ন্যাশনাল ষ্ট্যান্ডার্ড) প্রদান কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। উক্ত প্যারেডে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অভিবাদন গ্রহণ করেন এবং ৭, ৮, ৯ ও ১০ বীর’কে জাতীয় পতাকা প্রদান করেন।

জাতীয় পতাকা (ন্যাশনাল ষ্ট্যান্ডার্ড) প্রদান প্যারেড শেষে মাননীয় প্রধানমন্ত্রী তাঁর মূল্যবান বক্তব্য প্রদান করেন। এ সময় তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া এ সেনাবাহিনীকে একটি প্রশিক্ষিত, সুশৃংখল এবং আধুনিক সাজসজ্জায় সজ্জিত বাহিনী হিসেবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেন। মাননীয় প্রধানমন্ত্রী দেশ গঠন ও বিভিন্ন দুর্যোগ মোকাবেলায় এবং আন্তর্জাতিক পরিমন্ডলে সেনাবাহিনীর আত্মত্যাগ ও অসামান্য অবদানের কথা স্মরণ করেন। (ভাষনের কপি সংযুক্ত ———————————————।

মনোজ্ঞ ও আড়ম্বরপূর্ণ কুচকাওয়াজের পর মাননীয় প্রধানমন্ত্রী, আমন্ত্রিত অতিথি, জাতীয় পতাকা প্রাপ্ত ইউনিট সমুহের সদস্য ও বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টাল সেন্টারের সকল সদস্যদের সাথে প্রীতিভোজে অংশগ্রহণ করেন।

এর আগে, প্যারেড উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী হেলিকপ্টারযোগে রাজশাহী সেনানিবাসে আগমন করেন। সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ, কমান্ড্যান্ট বিআইআরসি ও অন্যান্য উধর্¡তন সামরিক ব্যক্তিবর্গ তাঁকে অভ্যর্থনা জানান।

উল্লেখ, প্যারেড শেষে ইনফ্যান্টি রেজিমেন্টের সদস্যরা এক মনোজ্ঞ লাঠি খেলা প্রদর্শন করেন । মাননীয় প্রধানমন্ত্রী এই লাঠি খেলা উপভোগ করেন ।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে মন্ত্রী পরিষদের সদস্যবৃন্দ, মাননীয় প্রধানমন্ত্রীর নিরাপত্তা বিষয়ক উপদেষ্টা মেজর জেনারেল তারিক আহমেদ সিদ্দিক (অবঃ), নৌ বাহিনী প্রধান ভাইস এডমিরাল এ এম এম এম আওরঙ্গজেব চৌধুরী ও বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত, সংসদ সদস্যবৃন্দ, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, উধর্¡তন সামরিক ও অসামরিক কর্মকর্তাবৃন্দ এবং অন্যান্য পদবীর সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন ।

সম্পর্কিত পোস্ট