শনিবার, ২১শে সেপ্টেম্বর ২০১৯ ইং; ৬ই আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ; ২০শে মুহাররম ১৪৪১ হিজরী
Home Navy BD NAVY RESCUED THREE FISHERMEN FROMA MISSING FISHING TRAWLLER NEAR KUTUBDIA
BD NAVY RESCUED THREE FISHERMEN FROMA MISSING FISHING TRAWLLER NEAR KUTUBDIA

BD NAVY RESCUED THREE FISHERMEN FROMA MISSING FISHING TRAWLLER NEAR KUTUBDIA

14
0

ঢাকা, ০৬ আগস্ট ২০১৯ ঃ কুতুবদিয়া থেকে ৯ কিঃ মিঃ অদূরে নিখোঁজ হওয়া একটি মাছ ধরার বোট থেকে তিন জেলেকে জীবিত উদ্ধার করেছে বাংলাদেশ নৌবাহিনী। আজ মঙ্গলবার (০৬-০৮-২০১৯) সকালে নৌবাহিনী জাহাজ নির্মূল তাদেরকে উদ্ধার করে। বঙ্গোপসাগরে পরিচালিত নিয়মিত টহল ‘অপারেশন প্রতিরোধ’ এ থাকাকালে বানৌজা নির্মূল কুতুবদিয়া লাইট হাউজ হতে ৯ কিঃ মিঃ অদূরে একটি মাছ ধরার বোটকে ভাসমান অবস্থায় দেখতে পায়। তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে পৌঁছে ভাসমান অবস্থায় থাকা বোট থেকে তিন জেলেকে উদ্ধার করে বানৌজা নির্মূলের সদস্যরা।

উদ্ধারকৃত জেলেরা হলেন মোঃ শাকিল (১৮), পিতাঃ মৃত বাদশা, মোঃ মিনহাজ উদ্দিন (১৯), পিতাঃ মৃত আব্দুল মোতালেব এবং মোঃ শওকত আহমেদ (২৪), পিতাঃ মোঃ সরোয়ার আহমেদ। উদ্ধারকৃত জেলেদের জাহাজে প্রাথমিকভাবে চিকিৎসা সহায়তা এবং প্রয়োজনীয় খাবার প্রদান করা হয়। পরে কুতুবদিয়ায় স্থানীয় প্রতিনিধিদের উপস্থিতিতে তাদের আত্মীয়দের নিকট হস্তান্তর করা হয়।

সমুদ্রে মাছ ধরার দুই মাসের সাময়িক নিষেধাজ্ঞা শেষে মৎস্য আহরণে প্রতিদিনই শত শত মাছ ধরার নৌকা ও ট্রলার উপকূলীয় অঞ্চল ও গভীর সমুদ্রে গমন করছে। এসব মৎস্যজীবীদের জীবনের নিরাপত্তায় সজাগ দৃষ্টি রাখছে বাংলাদেশ নৌবাহিনী।

(14)