শুক্রবার, ২৪শে জানুয়ারি ২০২০ ইং; ১১ই মাঘ ১৪২৬ বঙ্গাব্দ; ২৮শে জমাদিউল-আউয়াল ১৪৪১ হিজরী
Home Army CHIEF OF ARMED FORCES OF KSA CALLED ON CAS GENERAL AZIZ AHMED

CHIEF OF ARMED FORCES OF KSA CALLED ON CAS GENERAL AZIZ AHMED

48
0

ঢাকা, ২৮ নভেম্বর ২০১৯ঃ- সৌদি আরবের সশস্ত্র বাহিনী প্রধান (চিফ অফ জেনারেল স্টাফ) জেনারেল ফা’আদ হামেদ আল রুয়াইলি (Gen Fayyadh Hamed Al Ruwaili)   আজ বৃহস্পতিবার (২৮-১১-২০১৯) সেনাবাহিনী সদর দপ্তরে বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ, এসবিপি, বিএসপি, বিজিবিএম, পিবিজিএম, বিজিবিএমএস, পিএসসি, জি এর সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। সাক্ষাৎকালে তাঁরা পারস্পরিক কুশলাদি বিনিময় ছাড়াও দু’দেশের সেনাবাহিনীর মধ্যে বিদ্যমান সুসম্পর্ক, প্রশিক্ষণ ও অন্যান্য সহায়তার বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

পরে বাংলাদেশ মিলিটারি একাডেমির আধুনিকায়ন ও অবকাঠামোগত উন্নয়নে সৌদি আরবের আর্থিক সহায়তার বিষয়ে বাংলাদেশ সেনাবাহিনী প্রধান ও সৌদি সশস্ত্র বাহিনীর চিফ অফ জেনারেল স্টাফ একটি চুক্তিপত্র স্বাক্ষর করেন। পরবর্তীতে সেনাবাহিনী প্রধান বাংলাদেশ সরকারের পক্ষ থেকে সৌদি সশস্ত্র বাহিনীর প্রধানকে ‘বাংলাদেশ আর্মি ফ্রেন্ডশীপ মেডেল’ প্রদান করেন।

এর আগে ঢাকা সেনাসিবাসস্থ আর্মি মাল্টিপারপাস কমপ্লেক্স প্রাঙ্গনে সৌদি আরবের সশস্ত্র বাহিনীর চিফ অফ জেনারেল স্টাফকে বাংলাদেশ সেনাবাহিনীর একটি চৌকস দল কর্তৃক ‘গার্ড অব অনার’ প্রদান করা হয়। অতঃপর আর্মি মাল্টিপারপাস কমপ্লেক্স এলাকায় তিনি একটি বৃক্ষরোপন করেন।

উল্লেখ্য, জেনারেল ফা’আদ হামেদ আল রুয়াইলি এর নেতৃত্বে ০৯ সদস্যের একটি প্রতিনিধিদল ০২ দিনের রাষ্ট্রীয় সফরে গত ২৭ নভেম্বর ২০১৯ তারিখ ঢাকায় আগমন করেন। সফরকালে তিনি আজ মাননীয় প্রধানমন্ত্রী ও প্রধানমন্ত্রীর নিরাপত্তা বিষয়ক উপদেষ্টার সাথেও সৌজন্য সাক্ষাৎ করেন । সফর শেষে প্রতিনিধি দলটি আগামী ২৯ নভেম্বর ২০১৯ তারিখ আরবের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবেন।

(48)