শুক্রবার, ৩রা এপ্রিল ২০২০ ইং; ২০শে চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ; ৯ই শাবান ১৪৪১ হিজরী
Home Inter Service Organization FREEDOM FIGHTER CORNER INAUGURATES AT FINANCE CONTROLLER (ARMY) LOG AREA OFFICE
REL - 03---
REL - 02----

FREEDOM FIGHTER CORNER INAUGURATES AT FINANCE CONTROLLER (ARMY) LOG AREA OFFICE

13
0

ঢাকা, ২৫ আগস্ট ঃ- মহান মুক্তিযুদ্ধের সংগ্রামী চেতনা ও আত্মত্যাগের ইতিহাস আরও ছড়িয়ে দেয়ার উদ্দেশ্যে ঢাকা সেনানিবাসস্থ পুরাতন লগ এরিয়া ভবনে অবস্থিত ফাইনান্স কন্ট্রোলার (আর্মি) লগ এরিয়া কার্যালয়ে স্থাপন করা হয়েছে “মুক্তিযুদ্ধ কর্ণার”। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে এফসি (আর্মি) লগ এরিয়া কার্যালয় কর্তৃক গৃহীত মাসব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে পুরাতন লগ এরিয়া ভবন কার্যালয়ে ”মুক্তিযুদ্ধ কর্ণার” স্থাপন করা হয়।

এ উপলক্ষে আজ রবিবার (২৫ আগষ্ট ২০১৯) সিনিয়র ফাইনান্স কন্ট্রোলার (আর্মি) কার্যালয়ের সভাকক্ষে একটি আলোচনা সভা ও উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। কন্ট্রোলার জেনারেল ডিফেন্স ফাইন্যান্স, জনাব মোহাম্মদ ইকবাল হোসেন উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে “মুক্তিযুদ্ধ কর্ণার” উদ্বোধন করেন। সিনিয়র ফাইন্যান্স কন্ট্রোলার (আর্মি) জনাব মনোয়ারা হাবীব উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এছাড়াও, প্রতিরক্ষা অর্থ অধিদপ্তরের উর্ধ্বতণ কর্মকর্তাবৃন্দ উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। ফাইন্যান্স কন্ট্রোলার (আর্মি) লগ এরিয়া, জনাব মোঃ মাহবুবুল আলম এর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত আলোচনা অনুষ্ঠানে “মুক্তিযুদ্ধ কর্ণার” স্থাপনের উদ্দেশ্য ও প্রত্যাশা নিয়ে আলোচনা করা হয়।

আলোচনা শেষে আমন্ত্রিত অতিথিবৃদ্ধ “মুক্তিযুদ্ধ কর্ণার” ঘুরে দেখেন। ১৯৫২ সাল থেকে ১৯৭১ সাল পর্যন্ত মুক্তিযুদ্ধের প্রেক্ষাপট ও মুক্তিযুদ্ধকালীন ঘটনাপঞ্জীকে উপজীব্য করে কক্ষটির বিভিন্ন দেয়াল সাজানো হয়েছে। মহান মুক্তিযুদ্ধের ইতিহাসকে নান্দনিক ভাবে উপস্থাপনার জন্য উপস্থিত অতিথিবৃন্দ “মুক্তিযুদ্ধ কর্ণার” এর ভূয়সী প্রশংসা করেন।

 

(13)